ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বাস্তব নিংড়ে যা পাওয়া যায় তাই চলচ্চিত্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
বাস্তব নিংড়ে যা পাওয়া যায় তাই চলচ্চিত্র চলচ্চিত্র উৎসবের সমাপনী অনুষ্ঠান

রাজশাহী: ‘বাস্তবের চেয়েও বাস্তব, বাস্তবের মর্মকথা। বাস্তবকে নিংড়ালে যা পাওয়া যাবে, চলচ্চিত্র শিল্প হচ্ছে তাই। এই শিল্পের প্রতি আমার অসীম ভালোবাসা আর দুর্বলতা আছে। এখানে যারা কাজ করে তারা আমার মনে হয় চিন্তায়, ভাবনায়, কর্মে আমরা যতখানি দেখি তার চেয়ে অনেক দূর দেখতে পাই’।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) ‘১ম রাজশাহী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন বিশিষ্ট কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

মঙ্গলবার (২১ মার্চ) বিকেল ৫টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সহযোগিতায় রাজশাহী ফিল্ম সোসাইটি আয়োজিত চলচ্চিত্র উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিনি।

হাসান আজিজুল হক বলেন, ‘গতি হলো সিনেমার মূল কথা। আর অভিনয়শিল্প মানুষকে এতো প্রভাবিত করে যে, অন্য কোনোভাবে মানুষের এতো কাছে যাওয়া যায় না। সে জন্য এর সাথে জড়িতদের আমরা সামান্য চলচ্চিত্রশিল্পী বলে ছোট করতে পারি না। এরা মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন’।

রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি আহসান কবীর লিটনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেডারেশন অফ ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মামুন, সম্মিলিত সাংস্কৃতিক জোট রাজশাহী শাখার সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ ও রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি ড. সাজ্জাদ বকুল।

অনুষ্ঠানে কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ওপর নির্মিত ‘গল্পলোকের চিত্রকর’ নামে প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়। প্রামাণ্যচিত্রটি নির্মাণ করেছেন আহসান কবির লিটন।

এর আগে গত ১৭ মার্চ রাজশাহী মহানগরীর লালন মঞ্চ, বড়কুঠি মঞ্চ এবং ১৮ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি মিলনায়তনে পাঁচ দিনব্যাপী এই উৎসবের উদ্বোধন করা হয়।

উৎসব চলাকালে লালন মঞ্চ ও বড়কুঠি মঞ্চে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টায় এবং বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে বিকেল ৪টায় চলচ্চিত্র প্রদর্শিত হয়। দেশ-বিদেশের ৭০টি চলচ্চিত্র প্রদর্শিত হয় এ উৎসবে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
এসএস/এমজেএফ/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।