ঢাকা, শনিবার, ১ আশ্বিন ১৪২৪, ১৬ সেপ্টেম্বর ২০১৭

bangla news

শেষদিন হাসান আজিজুল হককে নিয়ে প্রামাণ্য চলচ্চিত্র 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-২০ ৩:২২:১৪ পিএম
কথাসাহিত্যিক হাসান আজিজুল হক (ছবি: সংগৃহীত)

কথাসাহিত্যিক হাসান আজিজুল হক (ছবি: সংগৃহীত)

প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের জীবনী নিয়ে তৈরি হয়েছে প্রামাণ্য চলচ্চিত্র ‘গল্পলোকের চিত্রকর’। আহসান কবীর লিটন পরিচালিত ছবিটি প্রদর্শনীর মধ্য দিয়ে শেষ হচ্ছে ‘রাজশাহী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব'-এর প্রথম আসর। 

রাজশাহী ফিল্ম সোসাইটির আয়োজনে মঙ্গলবার (২১ মার্চ) শেষ হচ্ছে পাঁচ দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসব। উৎসবে সহযোগিতা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। ১৭ মার্চ শহরের পদ্মাপাড়ের লালনমঞ্চে এর উদ্বোধন হয়। 

বিকেল ৪টায় সমাপনী অনুষ্ঠান হবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিএসসিসির নতুন মিলনায়তনে। এদিন উৎসবে বিজয়ী চলচ্চিত্রকারদে শুভেচ্ছা ও পুরস্কার দেওয়া হবে। 

সমাপনী অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি ও নির্মাতা আহসান কবীর লিটন। প্রধান অতিথি থাকবেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক। 
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মামুন, চলচ্চিত্র নির্মাতা ও চলচ্চিত্র শিক্ষক রাজীবুল হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট রাজশাহীর সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ, রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি ও নির্মাতা ড. সাজ্জাদ বকুল।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ফিল্ম সোসাইটির সহ-সভাপতি নাজমুল ইসলাম জানান, উৎসবে বাংলাদেশ, ভারতসহ ১৫ টি দেশের ৭০ চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে। তিনটি উম্মুক্ত আলোচনা সভার আয়োজন করা হয়। ২০ মার্চ ‘চলচ্চিত্রে গল্প বলা’ নিয়ে উন্মুক্ত আলোচনায় অংশ নেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক ও সাংবাদিক শিবলী নোমান।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa