ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

এই মার্চে সাবিনা ইয়াসমিন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৭
এই মার্চে সাবিনা ইয়াসমিন সাবিনা ইয়াসমিন (ছবি: সংগৃহীত)

কালজয়ী অনেক গানের শিল্পী সাবিনা ইয়াসমিন। আধুনিক, চলচ্চিত্র কিংবা দেশাত্মবোধক গান— সবখানে সাফল্য পেয়েছেন তিনি। স্বাধীনতার মাসে মুক্তিযোদ্ধাদের স্মরণ করলেন গানে। নতুন দেশের গানে কণ্ঠ দিয়েছেন সাবিনা।

‘বাংলার মাটিতে লেখা/ কতো নাম রক্তাক্ষরে/ মুক্তিযুদ্ধের সে কথা/ বলো ভুলে যাই কি করে/ দেশকে ভালোবেসে যারা/ জীবনটা দিয়ে গেছে হেসে/ তাদেরই জন্য এই মালা/ কথা সুরে গাঁথা স্মৃতি বুকে রাখি ভরে’— সাবিনা ইয়াসমিনের জন্য এমন কথার গানটি লিখেছেন সহিদ রাহমান। সুর করেছেন আলাউদ্দীন আলী, সংগীতায়োজন করেছেন মকসুদ জামিল মিন্টু।

 

গানটি সম্পর্কে সাবিনা ইয়াসমিন বলেছেন, ‘অনেক দিন পর হৃদয় নিঙড়ানো কথায় একটি গান গাইলাম। দেশকে স্বাধীন করার জন্য শহীদ ভাইদের যে ত্যাগ, এই ঋণ শোধ করার মতো নয়। তবে এই গানটি আমার পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রুদ্ধাঞ্জলি’।  

আলাউদ্দীন আলী বলেছেন, ‘দীর্ঘদিন পর সাবিনা ইয়াসমিনের জন্য সুর করলাম। সব মিলিয়ে এ গানটিও মানুষ মনে রাখবে বলে বিশ্বাস করি’।  

এরই মধ্যে সাবিনার গাওয়া গানটির মিউজিক ভিডিও তৈরি হয়েছে। স্বাধীনতা দিবস উপলক্ষে শ্রোতারা দেখতে ও শুনতে পাবেন কিংবদন্তি এই শিল্পীর গানটি।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।