ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

বঙ্গবন্ধুর নিবেদনে ভিডিও অ্যালবাম প্রকাশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
বঙ্গবন্ধুর নিবেদনে ভিডিও অ্যালবাম প্রকাশ

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিবেদনে কণ্ঠ ও গিটারের সুর দিয়ে মিউজিক ভিডিও অ্যালবাম প্রকাশ করেছেন কণ্ঠ শিল্পী এনামুল কবির।

৭টি গানের মিউজিক ভিডিও-তে সাজানো এই অ্যালবামের নাম ‘শ্বাশত বঙ্গবন্ধু’। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মবার্ষিকী উপলক্ষে এ অ্যালবামের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।

বুধবার (০১ মার্চ) জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে এই ভিডিও সিডির প্রকাশনা উৎসব ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে সাংস্কৃতিক সংগঠন আমরা সূর্যমুখী।

প্রকাশনা অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ইমেরিটাস অধ্যাপক এ কে আজাদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে এ ধরনের মিউজিক ভিডিও প্রকাশ করে প্রশংসার কাজ করেছেন এনামুলক কবির। এতে বঙ্গববন্ধুর আদর্শের সৈনিকরা অনুপ্রাণিত হবেন। বঙ্গন্ধুর স্বপ্নের সোনার বাংলার গড়ে তোলার জন্য তারই কন্যা শেখ হাসিনা দৃঢ়ভাবে কাজ করে যাচ্ছেন। কিন্তু এক শ্রেণীর স্বার্থান্বেষী মহল নানা যড়যন্ত্রে লিপ্ত। তাদের প্রতিহত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে সবাইকে এগিয়ে আসতে হবে।

শিল্পী এনামুল কবির তার মিউজিক ভিডিও অ্যালবামটি নিজের লেখা একটি গানসহ বিখ্যাত ৭টি গান দিয়ে সাজিয়েছেন। এর মধ্যে রয়েছে, গৌরী প্রসন্ন মজুমদারের লেখা ‘শোনো একটি মুজিবরের থেকে লক্ষ মুজিবরের কণ্ঠ’, ‘বাংলার হিন্দু বাংলার বৌদ্ধ বাংলার খৃষ্টান বাংলার মুসলমান’ ও হাসান মতিউর রহমানের ‘যদি রাত পোহালে শোনা যেত ব্ঙ্গবন্ধু মরে নাই’সহ ৭টি গান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, আমরা সূর্যমুখীর নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম সেলিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ০১২১ ঘণ্টা, মার্চ ০২, ২০১৭
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।