ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রথম দর্শনে নজর কাড়লো ‘ভুবন মাঝি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
প্রথম দর্শনে নজর কাড়লো ‘ভুবন মাঝি’ ‘ভুবন মাঝি’র উদ্বোধনী প্রদর্শনী/ছবি: রাজীন চৌধুরী

উদ্বোধনী প্রদর্শনীতে নজর কাড়লো মুক্তিযুদ্ধভিত্তিক সরকারি অনুদানের চলচ্চিত্র ‘ভুবন মাঝি’। বুধবার (১ মার্চ) সন্ধ্যায় বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে ছবিটির উদ্বোধনী প্রদর্শনী শেষে আমন্ত্রিত অতিথিদের প্রশংসায় ভাসলেন ছবির অভিনয়শিল্পী ও সংশ্লিষ্টরা।  

বিশেষ এই প্রদর্শনীতে যোগ দিতে এদিন সকালেই ঢাকায় এসেছেন ছবিটির কেন্দ্রীয় চরিত্রে রূপদানকারী ভারতীয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। এই আয়োজনে উপস্থিত থেকে ছবিটি উপভোগ করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, কথা সাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবাল, নির্মাতা নাসির উদ্দীন ইউসুফ, মোরশেদুল ইসলাম, সংগীতশিল্পী কালিকাপ্রসাদ, অভিনেত্রী অপর্ণা ঘোষ, অভিনেতা মাজনুন মিজান, নির্মাতা ফাখরুল আরেফিন খান প্রমুখ।

ছবির প্রদর্শনী শুরু হওয়ার আগে অনুভূতি ব্যক্ত করেছেন পরমব্রত। তিনি বললেন, ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক ছবির মুখ্য ভূমিকায় কাজ করেছি, এটা আমার জন্য সৌভাগ্যের। যুদ্ধ ঘিরে তৈরি হলেও ছবিটি ব্যক্তির মুক্তির কথাও বলে। এই দিক দিয়ে যুদ্ধের ছবির ফর্মুলা থেকে বের হয়ে অনেক দুরের, অনেক আলাদা একটি ছবি এটি। ’
 
৩ মার্চ ঢাকাসহ দেশের ১৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘ভুবন মাঝি’। ছবিটিতে মুখ্য চরিত্র নহির-এর ভূমিকায় পরমব্রতের অভিনয় আমন্ত্রিত অতিথিদের নজর কেড়েছে। একই সঙ্গে ফরিদা চরিত্রে অপর্ণা ও মিজান চরিত্রে মাজনুন মিজানের অভিনয়ও দর্শক দীর্ঘদিন মনে রাখবেন। ‘ভুবন মাঝি’তে নির্মাতা ফাখরুল কাহিনি বর্ণনার ক্ষেত্রে মুনশিয়ানা দেখিয়েছেন। মুক্তিযুদ্ধভিত্তিক অন্য ছবিগুলোর সঙ্গে দর্শক পার্থক্য তৈরি করতে পারবেন— এমন উপাদানও রেখেছেন তিনি। গানের ব্যবহার ছবিটিকে নতুন মাত্রা যোগ করেছে। গানগুলোও শ্রুতিমধুর। ছবি দেখা শেষ হয়ে গেলেও ‘আমি তোমার নাম গাই’ গানটির সুরের রেশ রয়ে যাবে…
 
বাংলাদেশ সময়: ০১১০ ঘণ্টা, মার্চ ০২, ২০১৭
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।