ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

গুরুর জন্মদিনে নেই কোনো আয়োজন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
গুরুর জন্মদিনে নেই কোনো আয়োজন আজম খান (ছবি: সংগৃহীত)

‘গুরু’ নয়, ‘আজম ভাই’ সম্বোধনটি পছন্দ করতেন তিনি। কিন্তু সবার ভালোবাসা তাকে ‘গুরু’ করে তুলেছিলো। সেই গুরুর জন্মদিন কাটছে নিরবে-নিভৃতে। 

২৮ ফেব্রুয়ারি প্রয়াত কণ্ঠশিল্পী আজম খানের জন্মদিন। এবার বিশেষ এই দিনটি গুরুত্ব পায়নি মিডিয়ায়।

মূলধারার পত্রিকা, টেলিভিশন বা অনলাইন নিউজ পোর্টালগুলেপাতে গুরুর জন্মদিন নিয়ে চোখে পড়ার মতো কোনো আয়োজন নেই। দিনটিকে ঘিরে আজম খান ফাউন্ডেশনের উদ্যোগেরও খবর পাওয়া যায়নি।  

তবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভক্তরা আজম খানকে স্মরণ করছেন নিজেদের মতো করে। ফেসবুকে গীতিকবি শেখ রানা তাকে নিয়ে লিখেছেন, ‘সালেকা মালেকা, হাইকোর্টের মাজারে, আলাল দুলাল, রেললাইনের ধারে বস্তিতে, আসি আসি বলে তুমি আর এলে না...কতো কতো সহজিয়া গান! বাংলা রক গানের আদি ও অকৃত্রিম আদল। …সহজিয়া মানুষটির জন্মদিনে শ্রদ্ধা আর সালাম। তোপধ্বনি দেই গুরু। মাথায় পট্টি বেধে রাস্তায় নামি গুরু। সব কলুষতা, কথা না রাখা, অর্থ-অনর্থের এই কপিরাইট জালে আটকা হাঁসফাঁস, হাঁসফাঁস দুনিয়ায় আমাকে শিষ্য করো গুরু। ’

পপসম্রাট ও মুক্তিযোদ্ধা আজম খান দীর্ঘদিন দুরারোগ্য ক্যান্সারের সঙ্গে লড়ে ২০১১ সালের ৫ জুন চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিলো ৬১ বছর।   

* আজম খানের কিছু গান: 

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।