ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আব্বার গানের ডায়রিটা এখন আমার কাছে: তাজরিন গহর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
আব্বার গানের ডায়রিটা এখন আমার কাছে: তাজরিন গহর তাজরীন গহর (ছবি: সংগৃহীত)

ছোটবেলা থেকেই গানের সঙ্গে ওঠাবসা। বাংলাদেশ টেলিভিশনের উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় চার নেতার সামনে শিশুশিল্পী হিসেবে গান করেছিলো সে। মেয়েটির নাম তাজরীন গহর, তার বাবা প্রয়াত গীতিকবি নয়ীম গহর।  

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে বাংলানিউজের সঙ্গে আলাপে তাজরীন গহর বলেন, ‘আব্বা বেঁচে থাকা অবস্থায় গানের অ্যালবাম প্রকাশের জন্য উৎসাহ দিতেন। নানা কারণে সম্ভব হয়নি।

এবার করেছি। ’

তাজরীন যোগ করে আরও বলেন,‘আব্বার লেখা গানের ডায়রিটা এখন আমার কাছে। আমি চাই, তার অবশিষ্ট গানগুলো ঠিকভাবে শ্রোতাদের সামনে আসুক। তাই প্রথম অ্যালবামে আব্বার লেখা একটি গানই রেখেছি। ’  

অগ্নিবীণা থেকে বের হয়েছে তাজরিন গহরের প্রথম একক ‘একুশ আসে’। রোববার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর একটি রেস্তোরায় অ্যালবামটির মোড়ক খোলা হয়।
 
তাজরীন গহর (ছবি: সংগৃহীত)শান-এর সুর ও সংগীতে অ্যালবামে গান রয়েছে ৭টি। এগুলোর শিরোনাম হলো— ‘একুশ আসে’, ‘নিয়ে গেছো ছায়াপথে’, ‘ইচ্ছেগুলো ইচ্ছে পাতায়’, ‘এ পথ সে পথ’, ‘বসন্তের হাওয়া’ ও ‘কাল রোববার’।  

অ্যালবামের শিরোনাম গানটি লিখেছিলেন নয়ীম গহর। এর মিউজিক ভিডিও ইতিমধ্যে ইউটিউবে উন্মুক্ত হয়েছে। এটি তৈরি করেছেন লতা আচার্য।  

তাজরীন গহর জানান, চিকিৎসক স্বামীর চাকরি সূত্রে তিনি অনেকটা সময় কাটিয়েছেন প্রবাসে। দেশে ফিরে নতুন করে গানের চর্চা শুরু করেছেন। নয়ীম গহরের চার সন্তানের মধ্যে তাজরীন সবার বড়। তার ছোটবোন ইলোরা গহর অভিনয়ে সুনাম কুড়িয়েছেন।  

* তাজরীন গহরের গাওয়া ‘একুশ আসে’ গানের ভিডিও:

  

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।