ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অস্কার মঞ্চে ওম পুরি!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
অস্কার মঞ্চে ওম পুরি! ওম পুরি (ছবি: সংগৃহীত)

না ফেরার দেশে থেকেও ৮৯তম অস্কার মঞ্চে ছিলেন বলিউডের প্রয়াত অভিনেতা ওম পুরি।  প্রতি বছর অস্কার মঞ্চে প্রয়াত অভিনেতাদের প্রতি সম্মান জানান দেশ-বিদেশের নামিদামি তারকারা। এবারও তার ব্যতিক্রম হয়নি। বিশাল এই আসরে স্মরণ করা হয়েছে ওম পুরিকে।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে হলিউডের ডলবি থিয়েটারে সোমবার (২৭ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৬টায় শুরু হয় অস্কার অনুষ্ঠান। আর সেখানেই হলিউডের প্রয়াত তারকা ক্যারি ফিসার, ডেবি রিনোলস, বিল প্যাক্সটনের পাশাপাশি ওম পুরির প্রতি শ্রদ্ধা জানানো হয়।

১৯৫০ সালের ১৮ অক্টোবর জন্মগ্রহন করেছিলেন ওম পুরি। ১৯৭৬ সালে মারাঠি ছবি ‘ঘশিরাম কোটয়াল’-এর মধ্য দিয়ে চলচ্চিত্র জগতে পা রেখেছিলেন ওম পুরি। এরপর ‘আক্রোশ’ (১৯৮০), ‘ডিস্কো ডান্সার’ (১৯৮২), ‘জমানা’ (১৯৮৫), ‘মির্চ মশলা’ (১৯৮৬), ‘গুপ্ত’ (১৯৯৭) ও ‘ধুপ’-এর মতো ছবিতে দেখা গেছে তাকে।

১৯৮২ সালে ‘গান্ধি’ ছবির মধ্য দিয়ে আর্ন্তজাতিক অঙ্গনে পা রেখেছিলেন প্রয়াত এই অভিনেতা। এ ছাড়া হলিউডের ‘সিটি অব জয়’ (১৯৯২), ‘ওলফ’ (১৯৯৪), ‘দ্য গোস্ট অ্যান্ড ডার্কনেস’ (১৯৯৬) এবং ‘চার্লি উইলসনস ওয়ার’(২০০৭)-এ কাজ করেছিলেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে ২৫০টির বেশি ছবিতে কাজ করেছিলেন ওম।

‘আক্রোশ’ (১৯৮০) ও ‘অর্ধ সত্য’ (১৯৮২) ছবির জন্য সেরা অভিনেতা হিসেবে দু’বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘরে তোলেন ওম পুরি। তিনি সর্বাধিক চারবার ভারতীয় বেসামরিক পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হন। এ বছরের ৬ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে ৬৬ বছর বয়সে মারা যান জাঁদরেল অভিনেতা ওম।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
বিএসকে/এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।