ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘বাংলাদেশ সম্পর্কে ওদের খুব আগ্রহ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
‘বাংলাদেশ সম্পর্কে ওদের খুব আগ্রহ’ নন্দনে জ্যোতিকা জ্যোতি (ছবি: সংগৃহীত)

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভারতের কলকাতার নন্দন মিলনায়তনে চলছে ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’। এই আয়োজনে যোগ দিয়েছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। সেখানকার দর্শকের সঙ্গে উপভোগ করেছেন নিজের ‘অনিল বাগচীর একদিন’ ছবিটি।  

ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব ইন্ডিয়া (পূর্বাঞ্চল) ও নন্দন যৌথভাবে এই উৎসবের আয়োজন করছে। ২১ ফেব্রুয়ারি শুরু হয়েছে ১০ ছবির উৎসব।

প্রথমদিন সন্ধ্যায় দেখানো হয় আবু সাইয়ীদের ‘কিত্তনখোলা’ ও মোরশেদুল ইসলামের ‘অনিল বাগচীর একদিন’। ছবি সংশ্লিষ্টরা এরই মধ্যে পৌঁছেন কলকাতায়। জ্যোতির সঙ্গে যোগ দিয়েছেন ‘অনিল বাগচীর একদিন’-এর কেন্দ্রীয় চরিত্রের রূপদানকারী আরেফ সৈয়দ ও ছবিটির নির্মাতা।  

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে বাংলানিউজের কথা হয় জ্যোতিকা জ্যোতির সঙ্গে। এ আয়োজন নিয়ে উচ্ছ্বসিত তিনি।

জ্যোতি বলেন, ‘বাংলাদেশ সম্পর্কে এখানকার মানুষদের বেশ আগ্রহ। আমাদের চলচ্চিত্র, সাহিত্য, গান, মুক্তিযুদ্ধ প্রভৃতি বিষয় ওরা খুব জানতে চান। আমার ছবিটি সম্পর্কেও তাদের নানামুখী মন্তব্য পেয়েছি। শুধু ভালো, শুধু খারাপ, মোটাদাগে এসব মন্তব্য নয়। তারা একধরনের পর্যবেক্ষণমূলক মন্তব্য করতে পছন্দ করে। আমি বেশ সুন্দর সময় কাটাচ্ছি। দেশের বাইরে দেশের ছবি নিয়ে উৎসব, ভাবতেই অন্যরকম লাগছে। ’

জ্যোতি আরও জানান, এর আগেও ভারতে যাওয়ার অভিজ্ঞতা রয়েছে তার। এবারের ভ্রমণ একটু আলাদা। কারণ, এবার তার সঙ্গে গিয়েছেন তার মা। জ্যোতি জানান, পশ্চিমবঙ্গে তার খালা ও মামা থাকেন। পঁচিশ বছর পর ভাই-বোনদের সঙ্গে মিলিত হবেন জ্যোতির মা। সব মিলিয়ে উৎসব শেষ করে তার ঢাকায় ফিরতে কয়েকদিন দেরিই হবে।   

ভারতের নন্দনে ‘অনিল বাগচীর একদিন’ ছবির দুই শিল্পী ও নির্মাতা (ছবি: সংগৃহীত)উৎসবে ২২ ফেব্রুয়ারি দেখানো হবে আবু শাহেদ ইমনের ‘জালালের গল্প’ ও মোরশেদুল ইসলামের ‘আমার বন্ধু রাশেদ’, তৃতীয় দিন থাকছে আহসান কবির লিটনের ‘প্রত্যাবর্তন’ ও অমিতাভ রেজা চৌধুরীর ‘আয়নাবাজি’ ও ২৪ ফেব্রুয়ারি দেখানো হবে শবনম ফেরদৌসীর ‘ভাষাজয়ীতা’, খন্দকার সুমনের ‘পৌনঃপুনিক’, তাসমিয়া আফরিনের ‘কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দি’ ও নূরুল আলম আতিকের ‘ডুবসাঁতার’।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad