ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এখনও ‍সুস্থ ও জীবিত রয়েছি: ফরিদা জালাল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
এখনও ‍সুস্থ ও জীবিত রয়েছি: ফরিদা জালাল ফরিদা জালাল (ছবি: সংগৃহীত)

‘কাভি খুশি কাভি গাম’ ছবির দাইজানের কথা মনে আছে নিশ্চয়ই। যিনি কিনা হৃতিক রোশন বড় হয়ে যাওয়ার পরেও তার জুতার লেস বেঁধে দিয়েছেন। এ চরিত্রটিতে অভিনয় করেছিলেন ফরিদা জালাল।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তার মৃত্যুর গুঞ্জন ছড়িয়েছিলো। এ কারণে কিছুটা ক্ষোভ প্রকাশ করে বর্ষীয়ান এই অভিনেত্রী বলেন, ‘আমি এখনও সুস্থ ও জীবিত রয়েছি।



তিনি আরও বলেন, “আমি জানি না কে বা কারা এমন আজেবাজে খবর ছড়ায়। তবে খুব হাসি পেয়েছে কারণ এ গুঞ্জন ছড়ানোর পর থেকে ৩০ মিনিট ধরে আমার ফোন অনবরত বেজেছে। সকলে ফোন দিয়ে একই প্রশ্ন করেছেন, আপনি কি ঠিক আছেন? এটি খুব বিরক্তকর একটি বিষয়। আমি বুঝতে পারি না কেনো এমন গুজব ছড়ানো হয়। ’

১৯৪৯ সালের ১৪ মার্চ দিল্লিতে জন্মগ্রহণ করেছেন ফরিদা জালাল। বলিউডে ইতিমধ্যে ২০০টির বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি। এর মধ্যে উল্লেখযোগ্য ছবিগুলো হলো- কাভি খুশি কাভি গাম’ (২০০১), ‘আরাধনা’ (১৯৬৯), ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ (২০১২), ‘দিল তো পাগল হ্যায়’ (১৯৯৭), ‘কুছ কুছ হোতা হ্যায়’ (১৯৯৮), ‘পারাস’ (১৯৭১), হেনা (১৯৯১) ও ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ (১৯৯৫)। এছাড়া তেলেগু ও তামিল ছবিতেও কাজ করেছেন তিনি। বড় পর্দার পাশাপাশি ছোট পর্দাতেও দেখা গেছে তাকে।

‘পারাস’ (১৯৭১), হেনা (১৯৯১) ও ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ (১৯৯৫)-এ অভিনয় করে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে তিনবার সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার জিতেছেন।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।