ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ভাষার মাসে বিশেষ ‘পরিবর্তন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
ভাষার মাসে বিশেষ ‘পরিবর্তন’ বেলাল খান ও আনজাম মাসুদ

ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের (২১ ফেব্রুয়ারি) গৌরান্বিত মাস। টিভি পর্দায়  ২১ ফেব্রুয়ারিকে কেন্দ্র করে চলছে বিশেষ আয়োজন। জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এর নতুন পর্বেও রয়েছে তেমন কিছু।

বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এর নবম পর্ব প্রচার হবে রোববার (১৯  ফেব্রুয়ারি ) রাত ১০টার ইংরেজি সংবাদের পর। তিনটি গান, একটি নাচের পাশাপাশি অন্য নিয়মিত আয়োজনও রয়েছে।

বাংলা ভাষা, ভাষা আন্দোলন, ভাষা শহীদদের নিয়ে প্রাসঙ্গিক বিষয় প্রাধান্য দেওয়া হয়েছে এবারের পর্বে।

অন্যদিকে কণ্ঠশিল্পী ও সুরকার বেলাল খান প্রথমবার গেয়েছেন আরফিন রুমির সুর ও সংগীতে। সেই গান থাকছে এই পর্বে। আর রুমি নিজে কণ্ঠ দিয়েছেন ‘দোনামোনা’ নামের আরেকটি গানে। এতে তার সহশিল্পী ঐশী। এর সুর-সংগীতায়োজনও রুমির।

আরফিন রুমি ও ঐশীবহুল প্রচলিত গান ‘সুন্দরী কমলা’ গানের নতুন সংগীতায়োজন করেছেন জাহিদ বাশার পংকজ। গানটি গেয়েছেন সাইদা তানি।

ভাষা আন্দোলন ও ভাষা শহীদদের নিয়ে ইভান শাহরিয়ার সোহাগের কোরিওগ্রাফীতে রয়েছে একটি গীতি নৃত্যালেখ্য। পরিবেশনায় তুষার ও তার দল।

হজম আলী, শালা-দুলাভাই, মামা ভাগ্নে, মদন ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ, খাচকাটা খাচকাটা প্রভৃতি নিয়মিত পর্বের পাশাপাশি সমাজের সমসাময়িক ঘটনাবলী, অসংগতি ও ত্রুটি-বিচ্যুতি নিয়ে রচিত ব্যঙ্গাত্মক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশ তো থাকছেই।  

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।