ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘ডুব’-এর শুরু দেখে খুশি হয়েছিলেন শাওন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
‘ডুব’-এর শুরু দেখে খুশি হয়েছিলেন শাওন মেহের আফরোজ শাওন, ছবি: রাজীন চৌধুরী, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেহের আফরোজ শাওন একজন নির্মাতা হিসেবে ‘ডুব’ ছবির জাকজমকপূর্ণ মহরত অনুষ্ঠানের খবর পেয়ে খুশি হয়েছিলেন। তার মতে, দেশে বিশ্বমানের অভিনেতাদের নিয়ে ছবি তৈরি হচ্ছে এটা বেশ আশাব্যাঞ্জক খবর ছিলো তার কাছে। কিন্তু সময়ের ব্যবধানে সেই ‘ডুব’ই বিস্মিত করেছে শাওনকে। সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন তিনি।

রাজধানীর ধানমন্ডিতে প্রয়াত লেখক হুমায়ূন আহমেদের বাড়ি ‘দখিন হাওয়া’য় রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলন করেছেন শাওন। লিখিত বক্তব্যের পর এ অভিনেত্রী বলেন, ‘আমি খুব খুশি হয়েছিলাম ছবিটির মহরত দেখে।

শুটিং শুরু হওয়ার পরও আমার মনে কোনো সন্দেহ তৈরি হয়নি। পরে ধীরে ধীরে সব জানতে পারি। ’

তিনি যোগ করে বলেন, ‘ভারতের প্রভাবশালী সংবাদমাধ্যম আনন্দবাজারের কাছ থেকে প্রথম ছবিটির পটভূমি সম্পর্কে জানতে পারি। আমাকে জানানো হয়, ছবিটি হুমায়ূন আহমেদের জীবনী ঘিরে এবং তার পরিবারের কিছু সদস্যের চরিত্রও ছবিটিতে উঠে এসেছে, যার মধ্যে আমিও আছি। খবরটি আমাকে বিস্মিত করে। তার পরপরই বাংলাদেশ এবং ভারতের প্রধান প্রধান সংবাদমাধ্যমের রিপোর্ট থেকে জানতে পারি যে, আলোচ্য ছবিটি কিংবদন্তি কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনের কিছু স্পর্শকাতর ঘটনাকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। ’

একটি ছবির মুক্তি আটকে যাক, এটা তার কাম্য নয়। বিতর্কিত জায়গাগুলো পরিমার্জনের পর ‘ডুব’ মুক্তি পাবে এমনটাই প্রত্যাশা করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
এসও

**
মামলায় নয়, সেন্সর বোর্ডেই আস্থা রাখছেন শাওন
** আমার আশঙ্কা সত্য বলে মনে হচ্ছে: শাওন
** একইজন একেক সময় একেক কথা বলছেন: শাওন
** ‘ডুব’ ইস্যুতে শাওনের সংবাদ সম্মেলন
** ‘ডুব’ ছবিতে কী এমন আছে?
** আন্তর্জাতিকভাবে মুক্তি পাচ্ছে ‘ডুব’?
** তিশার নিন্দা
** ‘ডুব’-এর ওপর নিষেধাজ্ঞা স্থায়ী নয়’
** ইরফান-ফারুকীর ‘ডুব’ নিষিদ্ধ!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।