ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘আমার আশঙ্কা সত্য বলে মনে হচ্ছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
‘আমার আশঙ্কা সত্য বলে মনে হচ্ছে’ মেহের আফরোজ শাওন/ ছবি: রাজীন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘ডুব’ চলচ্চিত্রে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘জীবনীর স্পর্শকাতর ঘটনা’ থাকা না থাকার বিষয়ে তার স্ত্রী মেহের আফরোজ শাওন বলেছেন, আমার আশঙ্কা সত্য বলে মনে হচ্ছে। 

শাওন এতদিন ধরে আশঙ্কা করে আসছিলেন, বলিউডের ইরফান খান ও নুসরাত ইমরোজ তিশা অভিনীত মোস্তফা সরয়ার ফারুকীর এ চলচ্চিত্রে প্রয়াত হুমায়ূন আহমেদের জীবনের ‘স্পর্শকাতর ঘটনা’ তুলে ধরা হয়েছে।  

এ বিষয়ে চলমান তর্ক-বিতর্কের মধ্যে রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে হুমায়ূন আহমেদের ধানমন্ডির বাসা ‘দখিন হাওয়া’য় সংবাদ সম্মলন করে শাওন বলেন, (‘ডুব’ এর) পরিচালক তার কোনো মন্তব্যে এখন পর্যন্ত ছবিতে হুমায়ূন আহমেদের জীবনের সম্পৃক্ততার কথা স্পষ্টভাবে অস্বীকার করেননি।

 

(‘ডুব’ এর অভিনেত্রী) পর্ণ মিত্র তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছিলেন, ডুব ছবিতে তিনি যে চরিত্রটিতে অভিনয় করেছেন, সেটি শাওনের। এছাড়া আনন্দবাজার পত্রিকায়ও এ ছবির পরিচালকের একটি ইন্টারভিউ ছাপা হয়েছে।

শাওন এ সময় চলচ্চিত্রের পরিচালককে ইঙ্গিত করে বলেন, ‘একইজন’ একেক সময় একেক কথা বলছেন।

এসব বিষয়সহ আরও বেশ কিছু কারণে শাওন মনে করছেন তিনি যে আশঙ্কা করেছিলেন সেটি সত্য প্রতীয়মান হচ্ছে। ছবিটিতে হুমায়ূন আহমেদের জীবনের কিছু ‘স্পর্শকাতর’ অংশ তুলে ধরা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

শুরুতেই এটাকে নিজের জীবনের প্রথম সংবাদ সম্মেলন উল্লেখ করে ভুল-ত্রুটিকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ জানান এ অভিনেত্রী।

এসময় তিনি লিখিত বক্তব্যের পাশাপাশি ‘ডুব’ চলচ্চিত্রের বিষয়ে পরিচালক-কলাকুশলীদের দেশি-বিদেশি বিভিন্ন পত্রিকায় দেওয়া ইন্টারভিউ’র কাটিং এবং পর্ণ মিত্রের একটি ফেসবুক স্ট্যাটাস তুলে ধরেন।

শাওন জানান, নির্মাতা হিসেবে তিনি চান না, কোনো ছবি নিষিদ্ধ হোক। তিনি মনে করেন, ‘ডুব’ ছবির বিতর্কিত অংশগুলো পরিমার্জন করে মুক্তি পেতে পারে।  

এর আগে, শাওনের অভিযোগের পরিপ্রেক্ষিতে স্থগিতাদেশ দেওয়া হয় ‘ডুব’ ছবির অনাপত্তিপত্রে। সে কারণে নির্মাণ শেষে সেন্সর বোর্ডে জমা পড়ার আগেই তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে থমকে যায় চলচ্চিত্রটির মুক্তি প্রক্রিয়া।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
এসও/এসএইচ/এইচএ/

আরও পড়ুন
** একইজন একেক সময় একেক কথা বলছেন: শাওন
** ‘ডুব’ ইস্যুতে শাওনের সংবাদ সম্মেলন
** ‘ডুব’ ছবিতে কী এমন আছে?
** আন্তর্জাতিকভাবে মুক্তি পাচ্ছে ‘ডুব’?
** তিশার নিন্দা
** ‘ডুব’-এর ওপর নিষেধাজ্ঞা স্থায়ী নয়’
** ইরফান-ফারুকীর ‘ডুব’ নিষিদ্ধ!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।