ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আন্তর্জাতিকভাবে মুক্তি পাচ্ছে ‘ডুব’?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
আন্তর্জাতিকভাবে মুক্তি পাচ্ছে ‘ডুব’? মোস্তফা সরয়ার ফারুকী, ইরফান খান ও আবদুল আজিজ

মুক্তি প্রক্রিয়ার প্রথম ধাপে হোচট খেলেও ‘ডুব’-এর আন্তর্জাতিক মুক্তিতে বাঁধা নেই— এমনটা মনে করছেন ছবিটির অন্যতম প্রযোজক আবদুল আজিজ।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে বাংলানিউজের সঙ্গে আলাপে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ বলেন, ‘আমরা আশা করি ছবিটি এই সংকট কাটিয়ে উঠবে। আপাতত এ নিয়ে আমরা কোনো উদ্যোগ নিচ্ছিনা।

আমাদের বিশ্বাস, সরকার স্থগিতাদেশের সিদ্ধান্ত থেকে সরে আসবেন। কারণ ছবিটির জন্য দর্শকের আগ্রহ তৈরি হয়েছে। আন্তর্জাতিক অঙ্গনে এই ছবিটি দেশের ভাবমূর্তি ঊজ্জ্বল করবে। ’

আবদুল আজিজ আরও জানান, কারোর অভিযোগ বা যে কারণেই হোক ছবিটি বাঁধার মুখে পড়েছে। এ অবস্থার উন্নতি হবে। বিশ্বের বিভিন্ন দেশে ছবিটির মুক্তি প্রক্রিয়া অব্যাবহ থাকবে। এ ক্ষেত্রে আগামী পহেলা বৈশাখ উপলক্ষে ‘ডুব’ মুক্তি দেওয়া হবে বলে জানান তিনি।

ঢাকায় ‘ডুব’ ছবির মহরতএ দিকে ‘ডুব’-এর নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীও মনে করেন ছবিটি আলোর মুখ দেখবে। ফেসবুকে তিনি লিখেছেন, ‘আমরা সাময়িক ভাবে আটকা পড়েছি এনওসি সাসপেন্ড করার জন্য। আমরা বিশ্বাস করি এই সাসপেনশন অনির্দিষ্টকাল টেনে নিয়ে ছবিটা আটকে রাখা হবে না এবং অচিরেই এই অন্যায্য সাসপেনশন প্রত্যাহার করা হবে। ’

বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে ‘ডুব’ যৌথভাবে প্রযোজনায় থাকছে কলকাতার এসকে মুভিজ ও ইরফান খান। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ও করেছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেতা ইরফান। তার সঙ্গে আরও আছেন রোকেয়া প্রাচী, নুসরাত ইমরোজ তিশা, পার্ণো মিত্র প্রমুখ।

‘ডুব’- এর ঘোষণা ও শুটিংয়ের সময় থেকেই আলোচনা-সমালোচনা শুরু হয়। সেন্সরবোর্ডে যাওয়ার আগে, প্রিভিউ কমিটি ছবিটিকে অনাপত্তিপত্র দিলেও পরে হঠাৎ করেই স্থগিতাদেশ দেওয়া হয়। এর ফলে থেমে গেলো ছবিটির মুক্তি প্রক্রিয়া। অনেকে মনে করছেন, মেহের আফরোজ শাওনের দেওয়া চিঠির পরিপ্রেক্ষিতেই আটকে দেওয়া হয়েছে ‘ডুব’। শাওন সেন্সরবোর্ডকে লেখা চিঠিতে উল্লেখ করেছিলেন যে, তার প্রয়াত স্বামী কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের জীবনের কিছু ‘স্পর্শকাতর’ ঘটনা তুলে ধরা হয়েছে ছবিটিতে। তাই ‘ডুব’কে যেন যাচাই-বাছাই করে ছাড় দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad