ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বংশীবাদকের বাঁশির সুরে স্থিরচিত্র প্রদর্শনী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
বংশীবাদকের বাঁশির সুরে স্থিরচিত্র প্রদর্শনী বংশীবাদক ওস্তাদ ক্যাপ্টেন আজিজুল ইসলাম

খ্যাতিমান বংশীবাদক ওস্তাদ ক্যাপ্টেন আজিজুল ইসলামের বংশীবাদন ও তার বিভিন্ন পরিবেশনার দেড়শ স্থিরচিত্র ও সম্মাননা স্মারক নিয়ে আয়োজন করা হয়েছে প্রদর্শনী। আগামী ২০ থেকে ২৪ জানুয়ারি এটি অনুষ্ঠিত হবে ঢাকার শাহবাগে জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী চিত্রশালা মিলনায়তনে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে আজিজুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘এ আয়োজন নিয়ে আমি খুব উচ্ছ্বসিত। আশা করি, দর্শনার্থীরা উপভোগ করবেন।

’ তিনি জানান, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর প্রধান অতিথি হিসেবে ২০ জানুয়ারি বিকেল ৪টায় এ আয়োজন উদ্বোধন করবেন।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার, নাট্যব্যক্তিত্ব ম. হামিদ, জাতীয় জাদুঘরের মহাপরিচালক ফয়জুল লতিফ চৌধুরী প্রমুখ।

২১ জানুয়ারি বংশীবাদন আয়োজনে প্রধান অতিথি থাকবেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। এদিনের বিশেষ অতিথি নাট্যজন রামেন্দু মজুমদার, অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আআমস আরেফিন সিদ্দিক, কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহিত উল আলম প্রমুখ।

২২ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চিত্র ও সম্মাননা স্মারক প্রদর্শনী উন্মুক্ত থাকবে। ২৩ জানুয়ারি বিকেল ৫টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সমাপনী অনুষ্ঠান ও বংশীবাদন আয়োজনে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এতে সভাপতিত্ব করবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী। ২৪ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ আয়োজন উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭

এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।