Alexa
ঢাকা, শুক্রবার, ১৫ বৈশাখ ১৪২৪, ২৮ এপ্রিল ২০১৭
bangla news
symphony mobile
হলিউড ২০১৭

মেলা বসবে সিক্যুয়েল ও রিমেকের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০১-০৫ ৩:৪৪:২৭ এএম
(বাঁ থেকে) দৃশ্য- ‘ওয়ান্ডার ওম্যান’, ‘ওয়ার ফর দ্য প্লানেট অব দ্য এপস’ ও ‘আন্ডারওয়ার্ল্ড: ব্লাড ওয়ারস’

(বাঁ থেকে) দৃশ্য- ‘ওয়ান্ডার ওম্যান’, ‘ওয়ার ফর দ্য প্লানেট অব দ্য এপস’ ও ‘আন্ডারওয়ার্ল্ড: ব্লাড ওয়ারস’

এ বছর বক্স অফিসে আয়ের দিক দিয়ে রেকর্ড হয়েছে হলিউডে। ২০১৭ সালে এই সাফল্যকে ছাড়িয়ে যাওয়া অসম্ভব কিছু নয়। ছবি মুক্তির ক্যালেন্ডার সেই আভাসই দিচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশের প্রেক্ষাগৃহে হলিউডের যে ছবিগুলো আধিপত্য বিস্তার করতে পারে, সেগুলোর হাইলাইটস রইলো এখানে।

সিক্যুয়েল
এ বছরও হলিউডে সিক্যুয়েলের আধিক্য দেখা যাবে। চলতি মাসেই আসবে কেট বেকিনসেলের ‘আন্ডারওয়ার্ল্ড: ব্লাড ওয়ারস’, মিলা জোভোভিচের ‘রেসিডেন্ট এভিল: দ্য ফাইনাল চ্যাপ্টার’। ভিন ডিজেলের ‘ট্রিপল এক্স: রিটার্ন অব জ্যান্ডার কেজ’ জানুয়ারিতে ও ‘ফিউরিয়াস এইট’ মুক্তি পাবে এপ্রিলে।

সুপারহিরোদের সিক্যুয়েলের মধ্যে থাকছে বেশকিছু আকর্ষণ। ‘লগ্যান’ ছবিতে উলভারিন হিসেবে ফিরছেন হিউ জ্যাকম্যান। ‘স্পাইডার-ম্যান: হোমকামিং’-এ মাকড়সা-মানব রূপে তরুণ তারকা টম হল্যান্ড থাকছেন আয়রন ম্যান তারকা রবার্ট ডাউনি জুনিয়রের সঙ্গে। আসবে ‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি’র দ্বিতীয় পর্ব।

‘ওয়ান্ডার ওম্যান’ ছবি ছাড়াও একই চরিত্রে গল গ্যাডটকে দেখা যাবে ব্যাটম্যান রূপী বেন অ্যাফ্লেকের সঙ্গে ‘জাস্টিস লীগ’ ছবিতে। এ ছাড়া ‘দ্য লেগো ব্যাটম্যান মুভি’তেও থাকছে ব্যাটম্যান। ‘অ্যাভেঞ্জার্স’-এর অন্যতম দুই সদস্য থর ও দ্য হাল্ক জোট বেঁধে আসবেন ‘থর: র‌্যাগনারক’-এ।

শিম্পাঞ্জিদের দৌরাত্ম্য নিয়ে সাজানো হচ্ছে ‘কং: স্কাল আইল্যান্ড’ ও ‘ওয়ার ফর দ্য প্লানেট অব দ্য এপস’। ক্যাপ্টেন জ্যাক স্প্যারো চরিত্রে জনি ডেপ ফিরছেন ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: স্যালাজারস রিভেঞ্জ’ ছবিতে। ভিনগ্রহের প্রাণীদের হিংস্রতা নিয়ে আসছে ‘এলিয়েন: কোভেন্যান্ট’।

১৯৯৬ সালের ধ্রুপদী ছবি ‘ট্রেইনস্পটিং’-এর দ্বিতীয় পর্ব ‘টি২: ট্রেইনস্পটিং’ ২০ বছর পর নির্মাণ করেছেন ড্যানি বয়েল। দুই বছর আগের ব্যবসাসফল ছবি ‘প্যাডিংটন’-এর দ্বিতীয় পর্বও তৈরি হচ্ছে।

অ্যানিমেটেড সিক্যুয়েলগুলোর মধ্যে ‘কারস’ ও ‘ডেস্পিকেবল মি’র তৃতীয় পর্ব আসবে এ বছর। ভৌতিক ছবিপ্রেমী দর্শকদের জন্য থাকবে ‘ইনসিডিয়াস: চ্যাপ্টার ফোর’, ‘ওয়ার্ল্ড ওয়ার জি টু’ এবং ‘স: লিগ্যাসি’। ‘ট্রান্সফরমারস’, ‘ডাইভারজেন্ট’ আর ‘পিচ পারফেক্ট’ সিরিজের নতুন ছবিও আসবে।

‘ব্লেড রানার ২০৪৯’ ছবিতে ডেকার্ড চরিত্রে ফিরবেন হ্যারিসন ফোর্ড। ‘ফিফটি শেডস ডার্কার’-এ আবার দেখা যাবে জেমি ডরন্যান ও ড্যাকোটা জনসনের রসায়ন। এ বছরের ডিসেম্বরে আসবে মহাকাশ নিয়ে ব্লকবাস্টার ফ্রাঞ্চাইজির ছবি ‘স্টার ওয়ারস: এপিসোড এইট’।

‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’ ছবিতে এমা ওয়াটসন ও লুক ইভান্স।রিমেক
ডিজনির অ্যানিমেটেড ছবি ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’-এর রিমেকে থাকছে রক্ত-মাংসের চরিত্র। টম ক্রুজকে দেখা যাবে ‘দ্য মমি’তে। মে মাসে ‘বেওয়াচ’ আর ডিসেম্বরে ‘জুমাঞ্জি’র মাধ্যমে দর্শকদের মধ্যে নস্টালজিয়া ফিরিয়ে আনবেন ডোয়ায়েন জনসন।

আগাথা ক্রিস্টির ধ্রুপদী রহস্য গল্প ‘মার্ডার অন দ্য ওরিয়েন্ট এক্সপ্রেস’ ছবিতে মুখ্য চরিত্রে থাকছেন স্যার কেনেথ ব্রানাঘ। ১৯৯৫ সালের ধ্রুপদী জাপানিজ অ্যানিমেশনের রিমেক ‘গোস্ট ইন দ্য শেল’-এ যন্ত্রমানবী নারী পুলিশ চরিত্রে আছেন স্কারলেট জোহানসন। ‘দ্য পাওয়ার রেঞ্জার্স’ রিমেক হয়েছে রক্ত-মাংসের চরিত্র নিয়ে। এতে থাকছেন ব্রায়ান ক্র্যানস্টন। ‘ইট’ ছবিতে ভয় জাগানো ভাঁড় পেনিওয়াইজ আর পেশাদার খুনি জেসন ভুরহিসকে পাওয়া যাবে ‘ফ্রাইডে দ্য থার্টিন্থ’-এ।

প্রতিযোগিতা
বছরের শুরুর দিকে সাধারণত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাজিমাত করে দেওয়া ছবিগুলো বক্স অফিসে ভালো সাড়া ফেলতে পারে। এবারের অস্কারের জন্য ইতিমধ্যে ফেভারিট হয়ে গেছে সংগীতনির্ভর ছবি ‘লা লা ল্যান্ড’। ইতিমধ্যে কয়েকটি অনুষ্ঠানে ‘ম্যানচেস্টার বাই দ্য সি’র জন্য ক্যাসি অ্যাফ্লেক সেরা অভিনেতা আর ‘জ্যাকি’র জন্য নাটালি পোর্টম্যান সেরা অভিনেত্রী হয়েছেন।

অগাস্ট উইলসনের ‘ফেনসেস’ মঞ্চনাটকের চলচ্চিত্র সংস্করণের দারুণ অভিনয়ের সুবাদে ডেনজেল ওয়াশিংটনও আছেন আলোচনায়। মার্টিন স্করসিসের ‘সাইলেন্স’ আর মেল গিবসনের ‘হ্যাকসো রিজ’ও পুরস্কারের দাবিদার। অ্যানেট বেনিং অভিনীত ‘টোয়েন্টিয়েথ সেঞ্চুরি ওমেন’ এবং দেব প্যাটেল ও নিকোল কিডম্যানের ‘লায়ন’ নিয়েও আশাবাদী সংশ্লিষ্টরা।

চমকে দিতে পারে বয়ঃসন্ধিতে থাকা দরিদ্র এক কৃষ্ণাঙ্গ তরুণের সমকামী হিসেবে বেড়ে ওঠাকে ঘিরে নির্মিত ‘মুনলাইট’। ম্যাকডোনাল্ডসকে বৈশ্বিক ব্র্যান্ডে রূপ দেওয়া রে ক্রক চরিত্রে ‘দ্য ফাউন্ডার’ ছবিতে অভিনয় করা মাইকেল কিটনই বাদ যান কী করে! ‘মিস স্লোয়েন’-এ আইন বিষয়ে মধ্যস্থতাকারীর চরিত্রে জেসিকা চ্যাস্টেইনের কাজও প্রশংসিত হয়েছে।

এ ছাড়া ‘এল’ ছবিতে ধর্ষিতা মধ্যবয়স্কার চরিত্রে ইসাবেল হাপার্টের অভিনয়ের প্রশংসাও চলছে চারদিকে। গত মাসের শুরুতে ইউরোপের পাঁচটি চলচ্চিত্র পুরস্কার জিতে নেওয়া জার্মান কমেডি ‘টনি আর্ডম্যান’ও প্রতিযোগিতার দৌড়ে আছে সামনের সারিতে। এর আগে কান উৎসবে পুরস্কৃত হয়েছে এটি।

‘দ্য গ্রেট ওয়াল’ ছবিতে ম্যাট ডেমন। অন্যান্য
জুলাইয়ে ‘ডানকার্ক’ কিছুটা হৈচৈ তৈরি করতে পারে। কারণ এটি পরিচালনা করেছেন ক্রিস্টোফার নোলান। এতে ওয়ান ডিরেকশন ব্যান্ডের হ্যারি স্টাইলসও অভিনয় করেছেন। এম নাইট শ্যামালানের ‘স্প্লিট’-এ জেমস ম্যাকাভয়কে অন্যরকম মনে হবে দর্শকদের। ‘বর্গ/ম্যাকেনরো’ ছবিতে টেনিসের দুই চির প্রতিদ্বন্দ্বীর লড়াই দেখা যাবে। এ দুটি চরিত্রে অভিনয় করেছেন শায়া লাবাফ ও সুইডিশ তারকা সেরিয়ার গুনেসন। চীনের ঐতিহাসিক স্থাপনার প্রেক্ষাপটে সাজানো ম্যাট ডেমনের ‘দ্য গ্রেট ওয়াল’ এবং লিয়াম নিসন অভিনীত ‘দ্য কমিউটার’কেও রাখতে হবে হিসাবে।

বাংলাদেশ সময়: ০৩৪০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৭
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..