ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন

তহবিল গঠনে মনোযোগ দিতে চাই : শাকিব খান

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, মে ৭, ২০১১
তহবিল গঠনে মনোযোগ দিতে চাই : শাকিব খান

শীর্ষনায়ক শাকিব খানের ব্যস্ততা লেগেই আছে। ডাবল শিফট শুটিং করতে করতে এমনিতেই কেটে যায় দিনের প্রায় ষোল ঘন্টা, বাকি থাকে নিজের আট ঘন্টা।

এই আট ঘন্টার মধ্যেই জিম, এক্সারসাইজ, বিশ্রাম, ঘুম আর পরিবারকে সময় দেওয়া। এতো ব্যস্ততার মধ্যেই তিনি আগামী ২০ মে অনুষ্ঠিতব্য বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে প্রার্থী হয়েছেন। নের্তৃত্ব দিচ্ছেন শাকিব-মিশা প্যানেলের।

শুটিং নিয়ে যাকে এতো ব্যস্ত থাকতে হয়, তার পক্ষে শিল্পী সমিতির উন্নয়নে আলাদাভাবে সময় দেওয়া কী করে সম্ভব? এই নিয়ে প্রশ্ন আছে অনেকেরই। বিষয়টি শাকিব খানের সামনে তুলে ধরা হলে তিনি বলেন, আমার প্রধান কর্মস্থল এফডিসি। কাজ নিয়ে তো এখানেই আমার দিনের বেশির ভাগ সময় কাটে। কাজেই আমার পক্ষে চলচ্চিত্রের শিল্পীদের নিয়মিত খোঁজখবর রাখা সহজ কাজ। আমি চাই শিল্পীসমাজের উন্নয়ন, চলচ্চিত্রের উন্নয়ন। কাজের মধ্যে আছি বলেই এ বিষয়ে আমি কার্যকর পদক্ষেপ রাখতে পারবো বলে মনে করি।

শাকিব-মিশা প্যানেল সম্পর্কে শাকিব খান বললেন, একবার আমার প্যানেলের দিকে চোখ রাখলেই যে কেউ বুঝতে পারবে যে, এটি কতোটা ব্যালেন্সড একটি প্যানেল। যারা কাজের মধ্যে আছেন তাদেরই এই প্যানেলের প্রার্থী করা হয়েছে। চলচ্চিত্রের সিনিয়রশিল্পীদের মতামত নিয়েই এই প্যানেলটি গঠন করা হয়েছে। আমার বিশ্বাস, শিল্পী সমিতির নির্বাচনে আমরা আমাদের সহকর্মীদের সমর্থন পাবো।

নির্বাচনে জয়ী হলে চলচ্চিত্রশিল্পীদের উন্নয়নে কী কী পদক্ষেপ গ্রহণ করবেন? উত্তরে শাকিব খান বললেন, অন্যসব মানুষের মতোই শিল্পীদের জীবনে বিপদ-আপদ আসে। অসুখ-বিসুখ আসে। এ সময় প্রায়ই আর্থিক প্রয়োজনটা অনেক বড় হয়ে দাঁড়ায়। নির্বাচিত হলে সবার আগে আমি শিল্পী সমিতির একটি তহবিল গঠনের প্রতি মনোযোগ দিতে চাই। যাতে শিল্পীরা বিপদে-আপদে সমিতির কাছ থেকে সাহায্য পেতে পারে। তাছাড়া এফডিসিতে শিল্পীদের নিরাপত্তা ও পরিবেশ উন্নয়নের ব্যাপারেও আমরা পদক্ষেপ গ্রহণ করবো।

তিনি বলেন, আধুনিক চলচ্চিত্রের কারিগরি সুবিধা থেকে এফডিসি কয়েকযুগ পিছিয়ে আছে। আমাদের প্যানেল দায়িত্বে এলে সরকারের কাছে এফডিসির প্রযুক্তিগত উন্নয়নের দাবী তুলে ধরবে। স্টুডিও এবং ল্যাবের সংস্কারের দাবী তুলবে। শিল্পীদের সম্মান ও স্বার্থরক্ষার জন্য যথাযথ ভূমিকা পালন করতে পারবো বলে আমরা আশা রাখি।

বাংলাদেশ সময় ১৮১৫, মে ০৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।