ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কে হতে চায় কোটিপতি?

কুইজ ভিত্তিক ক্যাম্পেইনের পুরস্কার

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, মে ২, ২০১১
কুইজ ভিত্তিক ক্যাম্পেইনের পুরস্কার

দেশ টিভিতে শিগগিরই শুরু হতে যাচ্ছে মেধাভিত্তিক তথ্য ও বিনোদনমুলক টিভি রিয়েলেটি শো রবি নিবেদিত ‘কে হতে চায় কোটিপতি’। এই অনুষ্ঠানকে ঘিরে শুরু হয়েছে ব্যাপক প্রচারণা।

এই প্রচারেরর অংশ হিসেবে অনুষ্ঠিত হয়েছে কুইজ ভিত্তিক ক্যাম্পেইন ‘ঘরে বসে লাখপতি’।

কুইজ ভিত্তিক ক্যাম্পেইন কার্যক্রমের অংশ হিসেবে ২ মে সোমবার দুপুরে দেশ টিভির কার্যালয়ে সঠিক উত্তরদাতাদের ভেতর থেকে কম্পিউটারের র‌্যানডম সিলেকশনের মাধ্যমে এসএমএস ভিত্তিক কুইজ প্রতিযোগিতার বিজয়ীর নাম নির্বাচিত ঘোষণা করা হয়। এই কুইজে লাখ টাকা জিতে নিয়েছেন সিলেট মেডিকেল কলেজের টেকনিক্যাল অপারেটর মোঃ মনিরুল ইসলাম।
কুইজ বিজয়ী মোঃ মনিরুল ইসলামের সঙ্গে ফোনে কথা বলে শুভেচ্ছা বিনিমিয় করেন দেশ টিভির ব্যবস্থাপনা পরিচালক আসাদুজ্জামান নূর। এ সময় আরো উপস্থিত ছিলেন দেশ টিভির উপ-ব্যবস্থাপনা পরিচালক আরিফ হাসান, সম্পাদক বার্তা আমিনুর রশিদ, ডেলটা বে, রেড ডট এবং ইবি সলিউশনের কর্মকর্তারা।

সারা বিশ্বে ‘কে হতে চায় কোটিপতি’ একটি সফল মেধা ভিত্তিক তথ্য ও বিনোদনমুলক টিভি অনুষ্ঠান।   যে কোন প্রতিযোগী টানা ১৫ টি প্রশ্নের সঠিক উত্তর দিয়ে জিতে নিতে পারেন কোটি টাকা।

‘কে হতে চায় কোটিপতি’ বিশ্ববিস্তৃত, বিখ্যাত একটি বিজ্ঞানসম্মত বুদ্ধিমত্তার পরীক্ষা। এই অনুষ্ঠান ১৯৯৪ সালে ৪ সেপ্টেম্বর প্রথম টেলিভিশনে প্রচারিত হয় এই অনুষ্ঠান। তখন থেকে এখন পর্যন্ত অনুষ্ঠানটি বিশ্বে ১০০টির বেশি দেশে নির্মিত ও প্রদর্শিত হয়। বিশ্বজুড়ে বিখ্যাত তারকাদের এই অনুষ্ঠান উপস্থাপনায় দেখা যায়। বাংলাদেশে এ অনুষ্ঠানটি উপস্থাপনায় দেখা যেতে পারে আলী যাকের, আসাদুজ্জামান নূর , আনিসুল হক; এই তিনজনের একজনকে।

বাংলাদেশ সময় ১৮৩০, মে ০২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।