ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এটিএন বাংলার তারা ঝিলমিল সন্ধ্যা

তোফাজ্জল লিটন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০১০
এটিএন বাংলার তারা ঝিলমিল সন্ধ্যা

সন্ধ্যার আকাশে তারার ঝিলিমিলি । এ তারার আলোয় চৌদ্দ পাল তোলে মৃদু ঢেউয়ে ভাসছে এক স্বপ্নডিঙ্গা ।

এর  পাটাতনে রশি এবং জীবন বাঁচানো টিউব ছাড়াও আছে দুই দল যন্ত্রবাদক। ধীর লয়ে করে যাচ্ছে যন্ত্রসঙ্গীতচর্চা।

এ নৌকা কোনো সমুদ্র বা নদীতে ভাসেনি,  ভাসছিল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে। এটি ছিল এটিএন বাংলার প্রতিষ্ঠাবার্ষিকীর  তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার শেষ দিন। ১৬ তারিখের এ অনুষ্ঠানের মঞ্চটি তারা সাজিয়েছিলেন নৌকার মতো করে।

এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় । তিনি বলেন, ‘দর্শকের ভালোবাসার কারণেই এটিএন বাংলা আজকের অবস্থানে আসতে সম হয়েছে। এটিএন বাংলার পথ ধরেই আজকে স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলগুলোর জন্ম। এটিএননিউজ নামে ২৪ ঘণ্টার সংবাদ নিয়ে আমরা সম্প্রতি শুরু করেছি আরো একটি চ্যানেল। ’

এরপর কলকাতার নৃত্যশিল্পীবৃন্দ দলীয় নৃত্য পরিবেশন করেন । তারপর মঞ্চে আসেন ফেলুদাখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তিনি  আবৃত্তি করেন রবীন্দ্রনাথ এবং জীবনানন্দ দাশের কাবতা । এরপর একে একে গান পরিবেশন করেন আরতি মুখোপাধ্যায়, শিবাজী চট্টোপাধ্যায়, অরুন্ধতী চৌধুরী।

চট্টগ্রামের ছেলে ইন্দ্রনীল সেন গান গাওয়ার আগে মজা করে বললেন, ‘কলকাতায় গিয়ে এক ঘটির প্রেমে পড়ে সেখানে থেকে যাই। পরে তিনি গেয়ে উঠেনÑ মনে পড়ে রুবি রায় কবিতায় তোমাকে...’

হৈমন্তী শুকা মঞ্চে আসতেই দর্শকের ব্যাপক করতালি। তিনি বলেন শ খানেক বার আমি বাংলাদেশে এসেছি, এখানকার মানুষের ভালোবাসা আমার ভালো লাগে। তিনি তার জনপ্রিয় গান ‘মন আমার কেমন কেমন করে ...’।

অন্বেষা দত্ত বলেন শুকা দিদির পর গান করতে ভয় করে। তিনি পরিবেশন করেন হিন্দি ভুলভুলাইয়া ছবির একটি বাংলা গানÑ শুধু যে তোমার ...। সব শেষে গান করেন সৈকত মিত্র। । অর্পিতা ও একঝাঁক নৃত্যশিল্পী পরিবেশন করেন ‘পয়সা দে পয়সা দে গানের সাথে’।   দুই ঘণ্টাব্যপী এ অনুষ্ঠানটি উপভোগ করেন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, কূটনৈতিক ও সাংবাদিকবৃন্দ।

পুরো অনুষ্ঠানটি এটিএন বাংলায় সরাসরি সম্প্রচার করা হয়।

বাংলাদেশ স্থানীয় সময় ১১৫০, জুলাই ১৭, ২০১০         



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।