ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

রাজধানীতে রাজার ‘ভাওয়াইয়া স্কুল’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১১
রাজধানীতে রাজার ‘ভাওয়াইয়া স্কুল’

রাজধানীতে বিভিন্ন ধরনের সঙ্গীতের স্কুল থাকলেও এতদিন পর্যন্ত ভাওয়াইয়া গানের কোনো স্কুল ছিল না। প্রথমবারের মতো গানের দল ‘ভাওয়াইয়া’ ঢাকার ধলপুরে একটি ‘ভাওয়াইয়া স্কুল’ প্রতিষ্ঠা করতে যাচ্ছে।

দলটি তাদের  ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে এই স্কুল প্রতিষ্ঠা করছে। এ স্কুলে এক বছর মেয়াদি সার্টিফিকেট কোর্সে সব বয়সী ছাত্রছাত্রীদের প্রশিক্ষণ দেওয়া হবে।

‘লোকসঙ্গীতের ঐতিহ্যপূর্ণ ধারা ভাওয়াইয়াকে নতুন প্রজন্মের কণ্ঠে তুলে দিতে আমরা  ভাওয়াইয়া স্কুল-এর কার্যক্রম শুরু করছি। আমরা ২০১০ সালের ১২ মার্চ থেকে ২৯ অক্টোবর ছয় মাসব্যাপী দেশের সবচেয়ে বড় ভাওয়াইয়া কর্মশালার আয়োজন করেছিলাম, যেখানে শিক্ষার্থীদের উৎসাহ এবং আগ্রহ দেখে আমরা দেশের প্রথম ‘ভাওয়াইয়া স্কুল’ প্রতিষ্ঠিত করতে অনুপ্রাণিত হই। ’ এ স্কুলের উদ্দেশ্য এবং প্রতিষ্ঠা নিয়ে এভাবেই বললেন স্কুলের পরিচালক শিল্পী সফিউল আলম রাজা।

তিনি আরো জানান, আগ্রহী  যে  কেউ এই কোর্সে ভর্তির জন্য আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন। ৫০ টাকা মূল্যের এ আবেদনপত্র পাওয়া যাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে দুপুর ২টা থেকে বিকেল ৫টা, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর কফি হাউসে বিকেল ৪টা থেকে রাত ৮টা এবং হলিচাইল্ড স্কুল অ্যান্ড কলেজ, ৫৬৩ দনিয়া  মেইন রোড, যাত্রাবাড়ীতে সকাল ১০টা  থেকে রাত ৮টা পর্যন্ত। আবেদনপত্র পাঠাতে হবে আগামী ৩১ জানুয়ারির মধ্যে। বিস্তারিত জানার জন্য ০১১৯১৭৭০৮৮৮ ও ০১৭১২০২৫২৯৫ নম্বরে যোগাযোগ করা যাবে।

বাংলাদেশ সময় ১৩৫০, জানুয়ারি ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad