ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দেশের বড়পর্দায় স্টার ট্রেক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, জুলাই ৯, ২০১০
দেশের বড়পর্দায় স্টার ট্রেক

হলিউডের সাড়া জাগানো সায়েন্স ফিকশন মুভি ‘স্টার ট্রেক’। ২০০৯ সালের ব্যবসাসফল এ ছবিটি বাংলাদেশের দর্শকদের জন্য চলতি সপ্তাহ থেকে প্রদর্শিত হচ্ছে বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে।

ভবিষ্যতের পৃথিবীতে ২২৩৩ সালে ঘটে যায় এক মহাকাশ যুদ্ধ। মহাবিশ্বকে শৃঙ্খলার মধ্যে নিয়ে আসার জন্য গঠিত ইউনাইটেড ফেডারেশন অব প্ল্যানেটের অস্তিত্ব হুমকির মুখে পড়ে। প্ল্যানেট ভালকানের অধিবাসীরা অতীতের একটি ঘটনার প্রতিক্রিয়ায় বিুব্ধ হয়ে ওঠে। তারা একের পর এক মানুষের নভোযান আক্রমণ করতে থাকে। ভালকানবাসীদের নিয়ন্ত্রণে আনতে ইউনাইটেড ফেডারেশন অব প্ল্যানেট তলব করে ক্যাপ্টেন রোব ও ভালকান স্পেশালিস্ট জেমস টি ক্রিককে। অত্যাধুনিক মহাকাশযানে অভিজ্ঞ ক্রুদের নিয়ে রওনা দেন ক্যাপ্টেন। কিন্তু উড্ডয়নের পরপরই মহাকাশযানে ঘটতে থাকে রহস্যময় ঘটনা। বিপর্যস্ত অবস্থার মধ্যেই বিভীষিকা হয়ে দেখা দেয় ভালকানবাসীর গুপ্ত আক্রমণ।

সারা বিশ্বে একসময়ের তুমুল জনপ্রিয় টিভি সিরিয়াল স্টার ট্রেক অবলম্বনে হলিউডে নির্মিত এটি ১১তম ছবি। রবার্ট অর্চি ও অ্যালেক্স কোজম্যানের কাহিনী অবলম্বনে স্টার ট্রাক পরিচালনা করেছেন জে জে আব্রাম। অভিনয়ে রয়েছেন ক্রিস পাইন, জ্যারি কুইনটো, জো সালডানা, সিমন প্ল্যাগ, জেনিফার মরিসন, লিওনার্দো নিমোসহ শতাধিক অভিনয়শিল্পী। প্যারামাউন্ট পিকচার পরিবেশিত এই ছবিটি ৮২তম একাডেমী আওয়ার্ডের ৪টি অস্কার নমিনেশন পেয়েছিল। এর মধ্যে বেস্ট মেকআপ ক্যাটাগরিতে লাভ করে অস্কার। ডিভিডির কল্যাণে বাংলাদেশের বহু দর্শক এরই মাঝে স্টার ট্রেক দেখেছেন। তবে বড়পর্দায় স্টার ট্রেক না দেখলে ছবিটির আসল মজা টের পাওয়া সম্ভব নয়। স্টার সিনেপ্লেক্স এবার বাংলাদেশের সায়েন্স ফিকশন প্রিয় দর্শকদের সেই সুযোগ করে দিয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭৪৯, জুলাই ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।