ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ক্যান্সারের চিকিৎসায় সিঙ্গাপুর যাচ্ছেন আজম খান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, জুলাই ৯, ২০১০
ক্যান্সারের চিকিৎসায় সিঙ্গাপুর যাচ্ছেন আজম খান

সম্প্রতি মুখগহ্বরের ক্যান্সার ধরা পড়েছে বাংলাদেশে পপসঙ্গীতের অন্যতম প্রবর্তক আজম খানের।   স্কয়ার হাসপাতালের রেডিওলজিস্ট ও ক্যান্সার বিশেষজ্ঞ ড. কামরুজ্জামানের তত্ত্বাবধানে এমআরআই রিপোর্টে বিষয়টি নিশ্চিত করা হয়।

তিনি দ্রুত আজম খানের ইনডাকশান কেমোথেরাপি, সার্জারি ও রেডিওথেরাপি শুরু করা এবং সম্পূর্ণ সেরে ওঠার জন্য পিইটি স্ক্যানের পরামর্শ দেন। কিন্তু বাংলাদেশে এটা সম্ভব নয়। আজম খান যে ধরনের ক্যান্সারে আক্রান্ত হয়েছেন, তার নাম স্কামোস সেল কার্সিনোমা। তার জিহ্বার নিচে ছোট টিউমার আকৃতি নেওয়া রোগটি যাতে ছড়িয়ে পড়তে না পারে, সেজন্য চিকিৎসকরা তাকে অতি দ্রুত সিঙ্গাপুরে যাওয়ার পরামর্শ দিয়েছেন। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের ঢাকা প্রতিনিধির সঙ্গে আলোচনাও করেছেন আজম খানের পরিবার। চলতি সপ্তাহে শিল্পী চিকিৎসার জন্য সিঙ্গাপুর রওনা হতে পারেন বলে জানিয়েছেন তার পারিবারিক সূত্র।

মুক্তিযুদ্ধের একজন সেকশন কমান্ডার হিসেবে আজম খান তার চিকিৎসা সহায়তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে লিখিত আবেদন জানিয়েছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একাধিক কর্মকর্তা এ বিষয়ে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেছেন এবং চিকিৎসার সম্ভাব্য খরচের পরিমাণ জানতে চেয়েছেন। দ্রুত চিকিৎসা সহায়তা দেয়ার বিষয়ে তারা আজম খান ও তার পরিবারকে আশ্বাসও দিয়েছেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭৪০, জুলাই ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।