ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

দিতি হলেন পরিচালক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, জুলাই ৮, ২০১০
দিতি হলেন পরিচালক

অভিনেত্রী পারভীন সুলতানা দিতি প্রথমবারের মতো এলেন নাটক পরিচালনায়। ঈদের জন্য একপর্বের নাটক ‘ব্রেকিং নিউজ’ নির্মাণ করছেন তিনি।

নাটকটি রচনা করেছেন রুম্মান রশীদ খান। মা ও মেয়ের সম্পর্কের জটিলতা নিয়ে গড়ে উঠেছে নাটকের গল্প। মা শাহানা শারমীন আর মেয়ে জারিনের মধ্যে শুরুতে দেখা যায় খুব সহজ খোলামেলা সম্পর্ক। তাদের মধ্যে এমন কোনো বিষয় নেই যা নিয়ে কথা হয় না। জারিন একসময় মাকে জানায়, শায়ানের সঙ্গে তার সম্পর্কের কথা। মায়ের অনুমতি নিয়েই সে একদিন শায়ানকে বাসায় নিয়ে আসে। কথায় কথায় মা জানতে পারে, শায়ানের বাবা রেজওয়ানুল ইসলাম ছিল তার প্রেমিক। শুধু অর্থের জন্য শাহানাকে বিয়ে করেনি রেজওয়ান। এমন শ্বশুরের ঘরে মেয়েকে বিয়ে দিতে রাজি হয় না শাহানা শারমীন। জারিন সেটা মেনে নিতে পারে না। জারিন জানে, তার মা তাকে দত্তক নিয়ে নিজের বাকি জীবনটা কাটিয়ে দিচ্ছে। সব জেনেও জারিন মাকে ভুল বোঝে। এর মধ্যেই এক অনাকাক্সিক্ষত ঘটনা পাল্টে দেয় সবার জীবন। জারিনের খালার সেই ব্রেকিং নিউজ ওলট-পালট করে দেয় প্রতিটি সম্পর্ক। এ নাটকে অভিনয় করেছেন মোনালিসা, অপূর্ব, সাবেরী আলম, আল মামুন এবং দিতি। সম্প্রতি উত্তরার একটি শুটিং হাউসে নাটকটির চিত্রায়ন সম্পন্ন হয়েছে।

পরিচালনায় আসা প্রসঙ্গে দিতি বললেন, দীর্ঘদিন ধরে অভিনয়ে আছি। অনেক নির্মাতার কাজ খুব কাছ থেকে দেখার সৌভাগ্য হয়েছে। কাজের মধ্যেই যতটুকু পারি শেখার চেষ্টা করেছি। আমার দীর্ঘদিনের এই অভিজ্ঞতা এবার কাজে লাগাবার সুযোগ হয়েছে। নাটকটি যদি দর্শকদের ভালো লাগে তাহলে পরিচালনায় নিয়মিত হওয়ার ইচ্ছে আছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫৪৫, জুলাই ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।