ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

টিভি কিউ : নির্বাচিত অনুষ্ঠান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, জুলাই ৮, ২০১০
টিভি কিউ : নির্বাচিত অনুষ্ঠান

টেলিছবি কল সেন্টার

চ্যানেল আইতে ৯ জুলাই শুক্রবার বেলা ২.৩০ মিনিটে প্রচার হবে টেলিছবি ‘কল সেন্টার’। ব্যান্ডদল আর্টসেলের ভোকালিস্ট লিংকন ডি কস্টার কাহিনী অবলম্বনে টেলিছবিটির চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেছেন পার্থ সরকার।

লিংকন এই প্রথম কোনো নাটক লিখলেন।


অভিনয়ে রয়েছেন সুমন পাটোয়ারী, মেহজাবিন, হিল্লোল, রামিসা, শহীদুল ইসলাম সাচ্চু। চলতি বছরের লাক্স চ্যানেল আই সুপারস্টার মেহজাবিন চলচ্চিত্রে অভিনয়ের কারণে ছোটপর্দা থেকে দূরে ছিলেন। এই ভিডিও ছবি দিয়েই ছয় মাস পর আবারো ছোটপর্দায় ফিরলেন তিনি। এটি মেহজাবিনের তৃতীয় টেলিছবি।

গল্প : সুমন, মোনা, তপু, রামিসা ও আরো কজন স্মার্ট তরুণ-তরুণী একটি মোবাইল ফোন কোম্পানির কলসেন্টার এক্সিকিউটিভ হিসেবে কাজ করে। ওদের কাজ ভোক্তাদের ফোন রিসিভ করে তাদের প্রয়োজনীয় তথ্য দেয়া এবং বিভিন্ন সমস্যার সমাধান করা। আটজনের দলের টিমলিডার মাসুদ। তার দায়িত্ব সবাই ঠিকমতো কাজ করছে কিনা তদারকি করা। সুমন একটু  মোটাসোটা। সবসময়  হীনম্মন্যতায় ভোগে। মোনাকে সে পছন্দ করে, কিন্তু বলতে পারে না। বিচিত্র সব কাজ করে। ঘুমিয়ে ঘুমিয়ে ফোনে কথা বলার অসাধারণ মতা আছে তার। মোনা হাসিখুশি প্রাণোচ্ছল। সুমনকে নিয়ে সবসময় মজা করে। অফিসটাকে সবসময় গরম করে রাখে। তপু চাকরিতে প্রমোশনের জন্য বস মাসুদকে সমানে তৈলমর্দন করে। মাসুদের আবার মেয়েপ্রীতি আছে। তপু বিভিন্ন সময় বসকে প্রেম বিষয়ক নানা উপদেশ দেয়। রমিসা পছন্দ করে তপুকে। তপু রামিসাকে পাত্তা দিলেও সিরিয়াস না। তপুর একমাত্র ল্য কীভাবে বড় হওয়া যায়। রামিসার প্রতি মাসুদ খানিকটা দুর্বল। শেষ পর্যন্ত দেখা যায়, প্রেমের কাছে পরাজিত হয় সবকিছু। সুমনের বিশাল দেহ মোনার কাছে কোনো ব্যাপার থাকে না। রামিসার প্রতি মাসুদের আচরণের কারণে চাকরি ছাড়তে দ্বিধা করে না তপু। তার কাছে ক্যারিয়ার ছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ।
 
ধারাবাহিক নাটক খুনসুটি
এনটিভিতে ৯ জুলাই শুক্রবার রাত ৯টা ৪৫ মিনিটে প্রচারিত হবে ধারাবাহিক নাটক ‘খুনসুটি’। ফেরদৌস হাসানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন অপূর্ব, প্রভা, নাফিজা, হাসান মাসুদ, আখম হাসান, চ্যালেঞ্জার, মৌনতা, ডা. এজাজ, রহমত আলী, কেয়া চৌধুরী, সালেহ আহমেদ, শুভ, সোহান ও মুনিরা মিঠু।
গল্প : একটি বহুতল ফ্যাটের নাম ‘খুনসুটি’। এখানে বাস করে বহুমুখী চরিত্র। কারো আছে মিথ্যা অহমিকা, কেউ ভোগে হীনম্মন্যতায়। আছে দারোয়ান, কাজের লোক, নব্য বড়লোক, শ্যালিকা, দুলাভাই ইত্যাদি চরিত্র। এদের মধ্যে গড়ে ওঠা সম্পর্ক নিয়ে ঘটতে থাকে মজার মজার ঘটনা। কখনো কখনো বিভিন্ন পরিবারের মধ্যে তৈরি হয় দ্বন্দ্ব। এক পরিবারের সঙ্গে অন্য পরিবারের লেগে যায় অসম প্রতিযোগিতা।


বাংলাভিশনে চন্দ্রবিন্দু
বাংলাভিশনে ৯ জুলাই রাত ৯টা ০৫ মিনিটে প্রচার হবে ইদ্রিস হায়দারের রচনা ও পরিচালনায় ধারাবাহিক নাটক ‘চন্দ্রবিন্দু’। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন পারভীন সুলতানা দিতি, রাইসুল ইসলাম আসাদ, সজল, বিন্দু, প্রাণ রায়, ফারুক আহমেদ, তানজিকা, আগুন, মৌসুমী বিশ্বাস, নোভা, সিদ্দিকুর রহমান, মানস বন্দ্যোপাধ্যায়, মাজনুন মিজান।


গল্প : ফেসবুকে দীর্ঘদিনের পরিচয়ের এক পর্যায়ে মাইশার প্রতি দুর্বল হয়ে পড়ে প্রান্ত। জীবনসঙ্গিনী করতে চায় তাকে। নিজের ইচ্ছার কথা মাইশাকে জানালে সে প্রবল আপত্তি জানায়। কারণ জন্মের পর থেকেই মাইশা দেখেছে বাবা-মার ঝগড়া। অশান্ত সংসার। একসময় মাইশা ও তার ছোট ভাইকে ছেড়ে মা চলে যায়। এ কারণে সংসার-জীবনের প্রতি ভয় ও উদাসীনতা দেখা দিয়েছে মাইশার মধ্যে। প্রান্তকে তাই জানিয়ে দেয়, বন্ধু হিসেবে সারাজীবন তারা একসঙ্গে পথ চলতে পারে, স্বামী-স্ত্রী হিসেবে নয়। একের পর এক ঘটতে থাকে নাটকীয় ঘটনা। বাংলাভিশনে সপ্তাহের প্রতি শুক্র ও শনিবার রাত ৯টা ০৫ মিনিটে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘চন্দ্রবিন্দু’।

দেশটিভিতে সম্পর্কের দানা
দেশটিভিতে ৯ জুলাই রাত ৯টায় প্রচারিত হবে একপর্বের নাটক ‘সম্পর্কের দানা’। ওয়াহিদ তারেকের রচনা ও পরিচালনায় এ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন  জয়া আহসান, ইন্তেখাব দিনার, তানভীর হোসেন, দিলারা জামান।


গল্প: সাদামাটা মধ্যবিত্তের সংসারে নুসরাত আর জাহিদের কখনোই আস্থা ছিলো না। বিশ্ববিদ্যালয়ের
জনপ্রিয় রাজনীতিবিদ জাহিদের সাথে মুক্তমনা নুসরাতের সম্পর্কের ভিত্তি গড়ে ওঠে এই বাধা পেরিয়ে যাবার আকাক্সক্ষায়। বিশ্ববিদ্যালয় জীবনে দীর্ঘ প্রেমের পর তারা বিয়ে করার সিদ্ধান্ত নেয়। কিন্তু সংসার জীবনের শুরুতেই তাদের উচ্চাশাগুলি ধীরে ধীরে পাল্টে যেতে থাকে। সামাজিক মূল্যবোধ বিষয়ে জাহিদের ভাবনা কিংবা নুসরাতের ব্যক্তিগত চাহিদার সংকটগুলি স্পষ্ট হয়ে উঠতে থাকে। ফলে দূরত্ব তৈরি হতে থাকে। নুসরাত তার নিজস্ব সময়ের টান অনুভব করে। জাহিদের প্রতি তার ভালোবাসা শূন্যের কোঠা না পেরোলেও, অস্থিরতায় পরিণত হয়। একসময় নুসরাতের এই অস্থিরতায় জাহিদ বিরক্ত হয়।   দুজনের এই রকম মানসিক অবস্থাতে রিপনের আবির্ভাব। রিপন উদ্যমী যুবক, স্বপ্ন দেখতে ও দেখাতে জানে। নুসরাত তার সাথে সময় কাটাতে ভালোবাসে। গল্পের এক পর্যায়ে রিপনের সাথেই ভবিষ্যৎ নির্মাণের সম্ভাবনা খোঁজে নুসরাত।

ধারাবাহিক নাটক ভাবী
একুশে টেলিভিশনে ৯ জুলাই শুক্রবার রাত সাড়ে ৯টায় প্রচারিত হবে ধারাবাহিক নাটক ‘ভাবী’। আবদুস সালামের কাহিনী অবলম্বনে নাটকটি রচনা করেছেন মানস পাল। পরিচালনা করেছেন দেবাশীষ বড়–য়া দীপ।   বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বন্যা মির্জা, শোয়েব, সজল, জ্যোতিকা জ্যোতি, নাফিজা, সীমানা, ইনামুল হক, শামীম, শিরীন আলম প্রমূখ।


গল্প : বিয়ে হয়ে যায় মমর বড় ননদের। হঠাৎ একদিন স্ট্রোক করে শ্বাশুড়ি মারা যায়। প্রতিযোগীহীন মাঠে মম শুধু একা। সংসারের সব কর্তৃত্ব এখন তার হাতে। দেবর ও ছোট ননদের কাছে সে এখন আর ভাবী নয়,  ওদের মায়ের মতো। তাদের সব আবদার তার কাছে। মমর দেবর নিবিড়। পড়াশোনা শেষ করে বন্ধুদের নিয়ে মহল্লায় মাতব্বরি করাই তার কাজ। মানুষের বিপদ-আপদে এগিয়ে আসতে সে সদা প্রস্তুত। সংসারে তাকে নিয়ে ঝামেলার অন্ত নেই। তাকে ভালোবাসে অর্ণি নামের এক মেয়ে। অর্ণি একটু বেশি কথা বলে। অর্ণিকে নিবিড় পছন্দ করে না। তার ভাললাগে পরিচয় লুকিয়ে নিয়মিত যে মেয়েটা তার সাথে কথা বলে। যদিও দেখেনি, তারপরও মেয়েটির প্রতি দুর্বলতা যেন একটু বেশি কাজ করে। এই মেয়ে আর কেউই নয় তার ভাবীর ছোট বোন অধরা। বেয়াইয়ের সাথে মিথ্যে দুষ্টুমি করতে করতে এখন সে তার প্রতি চরম দুর্বল। একদিন দুজন মুখোমুখি হয়।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫৫০, জুলাই ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।