ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শোবিজ সংবাদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, জুলাই ৮, ২০১০
শোবিজ সংবাদ

সিনেমা হলের মালিক হুমায়ূন ফরীদি

এবার সিনেমা হলের মালিক হলেন হুয়ায়ূন ফরীদি। বাস্তবে নয়, ‘আশা টকিজ’ নামের ধারাবাহিক নাটকে তাকে এই চরিত্রে দেখা যাবে।

দীপংকর দীপনের পরিচালনায় এই ধারাবাহিকে আরো অভিনয় করেছেন গাজী রাকায়েত, আনিসুর রহমান মিলন, নাদিয়া, সজল, জ্যোতিকা জ্যোতি ও শতাব্দী ওয়াদুদ। একটি সিনেমা হলকে কেন্দ্র করে ৫২ পর্বের এই ধারাবাহিক নাটকের কাহিনী গড়ে উঠেছে। নাটকে দেখা যাবে, ‘আশা টকিজ’ নামের সিনেমা হলটি বন্ধ হয়ে গেলে ব্যবসার সঙ্গে জড়িতরা কঠিন দুঃসময়ের মুখোমুখি হন।    

মহারাজা তারিক আনাম খান!

মুনীর চৌধুরী রচিত বিখ্যাত মঞ্চনাটক ‘মহারাজা’ নিয়ে এবার টিভি নাটক নির্মিত হচ্ছে। আগামী ঈদকে  সামনে রেখে নাটকটি নির্মাণ করছেন আশরাফি মিঠু। নাটকে মহারাজার ভূমিকায় অভিনয় করছেন তারিক আনাম খান। এ প্রসঙ্গে তিনি বলেন, আমার সাথে পরিচালকের কথা হয়েছে । সে রকম কোনো সমস্যা না হলে এই চরিত্রে আমি অভিনয় করব। নাটকের অন্যান্য অভিনয় শিল্পী এখনও চূড়ান্ত হয়নি। উল্লেখ্য, মুনীর চৌধুরীর ‘মহারাজা’ নাটকটি রাজধানী ও ঢাকার বাইরের বেশ কটি নাট্যদল মঞ্চায়ন করেছে।

পাংখা তিশা

কণ্ঠশিল্পী মমতাজের সুপারহিট গান ‘পাংখা’ নিয়ে এবার নাটক নির্মিত হচ্ছে। গানের কথার সঙ্গে মিল রেখে নাটকটি লিখেছেন অনুরূপ আইচ। নাটকে পাংখা মেয়ের ভূমিকায় অভিনয় করেছেন তিশা। নোমান রবিনের পরিচালনায় এতে আরো অভিনয় করেছেন সোহেল খান, রাশেদ মামুন অপু, কাজী রাজু প্রমুখ। নাটকের গল্পে দেখা যাবে, বস্তিতে বাকি আট-দশটা মেয়ে থেকে একটু আলাদা তিশা। সারাদিন দস্যিপনা করে। ছেলেদের সঙ্গে টইটই করে ঘুরে বেড়ায়। এক কথায় সে একটা পাংখা মেয়ে। পাংখা হলেও সংসারের টুকটাকি সব কাজের দায়িত্ব তাকেই পালন করতে হয়। অবসরে বস্তির ছেলেদের সঙ্গে মার্বেল থেকে ফুটবল, কোনো খেলাই বাদ যায় না। ধীরে ধীরে বস্তিতে পাংখা মেয়ে বলে পরিচিতি পায় তিশা। নাটকটি আগামী ঈদে যে কোনো চ্যানেলে প্রচার হবে।    

কেবিন ক্রু মীম

লাক্স সুন্দরী মীম এবার কেবিন ক্রুর চরিত্রে অভিনয় করলেন। সালমান মাহমুদের পরিচালনায় ‘লঞ্চবালা-১’ নামের নাটকে দর্শকরা তাকে এই চরিত্রে দেখতে পারবেন। মীম ছাড়াও এই নাটকের আরেকটি উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করেছেন হাসান মাসুদ। মীম জানান, লঞ্চে ঢাকা থেকে বরিশাল যাওয়া ও আসা পথেই পুরো নাটকের শুটিং হবে। লঞ্চের ভেতরের যাত্রীদের কী কী সমস্যা হয়, নদীতে ঝড়ের কবলে পড়লে সেখানে কী ধরনের ব্যবস্থা নেওয়া হয়, যাত্রীসেবার মান কী রকম- এসব নিয়েই নাটকের গল্প। জনসচেতনতামূলক এই নাটকে লঞ্চচালকের ভূমিকায় অভিনয় করেছেন হাসান মাসুদ।

নতুন বিজ্ঞাপনে ফারাহ রুমা  

এবার একটি চা কোম্পানির বিজ্ঞাপনে মডেল হলেন ফারাহ রুমা। সম্প্রতি বোরহান কবীরের নির্দেশনায় উত্তরা ও আশুলিয়ায় বিজ্ঞাপনটির শুটিং সম্পন্ন হয়েছে। নতুন বিজ্ঞাপনে কাজ করা প্রসঙ্গে ফারাহ রুমা বলেন, আমি আসলে বিজ্ঞাপনের কাজে নিয়মিত নই। তারপরও একটা বিরতি দিয়ে এ কাজটি করলাম। যতটুকু জানতে পেরেছি বিশ্বকাপ ফুটবল চলাকালীনই বিজ্ঞাপনটি প্রচার হবে। সম্প্রতি ফারাহ রুমা ফুটবল খেলা নিয়ে বিটিভিতে প্রচার শুরু হওয়া ‘কিক অফ’ অনুষ্ঠানের উপস্থাপনা করছেন। অভিনয় করছেন রিপন নবীর পরিচালনায় ডেইলি সোপ ‘অচেনা মানুষ’-এ। এছাড়াও তারেক মিন্টুর পরিচালনায় ধারাবাহিক নাটক ‘তনুর তারপর’-এর শুটিং শেষ করেছেন। আগামী ঈদের বেশ কয়েকটি নাটকে অভিনয় নিয়ে বর্তমানে ব্যস্ত রুমা।

শাকিবের জান্নাত

দেশের শীর্ষ নায়ক শাকিব খান এবার আসছেন ‘জান্নাত’ নিয়ে। নাহ, এটা কোনো ছবির নাম নয়, শাকিবের মালিকানায় একটি নতুন পর্যটন কেন্দ্র ও শুটিং স্পটের নাম। সম্প্রতি শাকিব পুবাইলে ‘সায়রা কান্ট্রি কাব’ নামের একটি রিসোর্ট কিনেছেন সাড়ে তিন কোটি টাকা দিয়ে। এখানে মোট সাড়ে ছয় বিঘা জমি আছে। আশপাশের আরো পাঁচ বিঘা জমি ক্রয়ের কথাও ভাবছেন তিনি। সেখানেই তিনি নির্মাণ করবেন একটি পর্যটন কেন্দ্র ও শুটিং স্পট। শাকিব খান মায়ের নামে এ প্রজেক্টের নাম দিয়েছেন ‘জান্নাত’। এরই মধ্যে বেশ কয়েকজন প্রকৌশলীও নিয়োগ করেছেন। পর্যটকদের থাকা-খাওয়ার ব্যবস্থাসহ এখানে বিভিন্ন ধরনের রেস্টুরেন্ট ও বার থাকবে বলে জানা গেছে। পাশাপাশি একটি শুটিং ইউনিটের জন্য যা দরকার তার সবই থাকবে। শাকিব খান বলেন, আমার অনেক দিনের স্বপ্ন এ ধরনের ব্যবসায় সম্পৃক্ত হওয়া। পাশাপাশি চলচ্চিত্রের উন্নয়নে আধুনিক একটি শুটিং স্পট নির্মাণ করা। সেটা করতে পারছি বলে ভালো লাগছে। ’

পাঁচ বছর পর বিজ্ঞাপনে সুইটি

অভিনয় ও উপস্থাপনা নিয়ে ব্যস্ত থাকলেও দীর্ঘ বিরতির পর নতুন বিজ্ঞাপনচিত্রে কাজ করলেন সুইটি। তৌহিদ মিটুলের পরিচালনায় প্রায় ৫ বছর পর একটি চা কোম্পানির বিজ্ঞাপনচিত্রের মডেল হলেন তিনি। সম্প্রতি বিজ্ঞাপনচিত্রটির শুটিং শেষ হয়েছে। বিজ্ঞাপনচিত্রে একজন গৃহিণীর ভূমিকায় দেখা যাবে সুইটিকে। চলতি মাসেই বিজ্ঞাপনটির প্রচার শুরু হওয়ার কথা। বিজ্ঞাপনে কাজ করা প্রসঙ্গে সুইটি বললেন, দীর্ঘদিন পর মডেলিং করলাম। খুব ভালো লাগছে। এটি একটি আন্তর্জাতিক কোম্পানির বিজ্ঞাপন। কাজের মানটাও খুব ভালো হয়েছে। আশা করছি দর্শকদের ভালো লাগবে।  

বাংলাদেশ স্থানীয় সময় ১৫৩৫, জুলাই ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।