ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

টিভি চ্যানেলে বিজয়ের গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১০
টিভি চ্যানেলে বিজয়ের গান

মুক্তিযুদ্ধের সময়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত হয়েছে বহু দেশাত্মবোধক ও সংগ্রামী গান। শিল্পীরা রণাঙ্গনের ক্যাম্প থেকে ক্যাম্প ছুটেছেন।

গণসঙ্গীত গেয়ে উদ্দীপ্ত করেছেন মুক্তিযোদ্ধাদের। স্বাধীনতার পরও মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে গাওয়া হয়েছে বহু গান। এবারের বিজয় দিবসে সেই সব গান আবার শুনতে চাইলে দেখতে হবে বিভিন্ন টিভি চ্যানেলের গানের অনুষ্ঠান। উল্লেখ করা হলো এরকমই কিছু সঙ্গীতানুষ্ঠানের কথা।

জন্মভূমির গান

বিজয় দিবস উপলে এনটিভিতে ১৬ ডিসেম্বর  দুপুর ১টা ২৫ মিনিটে প্রচারিত হবে দেশাত্মবোধক গানের অনুষ্ঠান ‘জন্মভূমির গান’। হাসান ইউসুফ খানের প্রযোজনায় অনুষ্ঠানে গান গেয়েছে এলআরবি, সোলস, রিদম অব লাইফ, শিরোনামহীন, ব্রিগেড ’৭১।

বিজয়ের গান

বিজয় দিবস উপলে দেশাত্মবোধক গান নিয়ে বাংলাভিশনের বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘বিজয়ের গান’। অনুষ্ঠানে গান পরিবেশন করবেন ফাহমিদা নবী, সুবীর নন্দী, হায়দার হোসেন ও আবিদা সুলতানা। ‘বিজয়ের গান’ বাংলাভিশনে প্রচার হবে ১৬ ডিসেম্বর রাত ৮টা ১৫ মিনিটে। অনুষ্ঠানে ফাহমিদা নবী, সুবীর নন্দী, হায়দার হোসেন ও আবিদা সুলতানা যথাক্রমে গেয়েছেন ‘সব হারালো সেই মেয়েটি মুক্তিযুদ্ধ তার কাছে কি’, ‘তুমি আমার বাউল বাঁশি বুকের একতারা’, ‘মুক্তিযোদ্ধারা কোথায় আছো লুকিয়ে কেন এত অভিমান’, ‘কে তোমার চাও তুমি আর আমার’ শিরোনামে গানগুলো। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন কাওনাইন সৌরভ।

সময় কাটুক গানে গানে

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিকদের কালজয়ী গান নিয়ে এবারের বিজয় দিবসে বৈশাখী টেলিভিশনের বিশেষ আয়োজন ‘সময় কাটুক গানে গানে’। প্রচারিত হবে ১৬ ডিসেম্বর বৃহস্পতিবার রাত ১১ টা ৩০ মিনিটে। ‘সময় কাটুক গানে গানে’  অনুষ্ঠানে গান গাইবেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী তিমির নন্দী  ও মালা খান এবং এ প্রজন্মের দুজন শিল্পী শেখ নীলিমা শশী ও আবিদ। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন সুজেয় শ্যাম।

অগ্নিঝরা দিনের গান

দেশ টিভিতে এবারের বিজয় দিবসে মুক্তিযুদ্ধের গান নিয়ে বিশেষ অনুষ্ঠান ‘অগ্নিঝরা দিনের গান’ প্রচারিত হবে ১৬ ডিসেম্বর রাত ৮টা ১৫ মিনিটে। অনুষ্ঠানে একাত্তরে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচার হওয়া সংগ্রামী গান পরিবেশন করা হবে।

হৃদয়ে উল্লাস বিজয়ে গাঁথা

একুশে টিভির বিজয় দিবসের বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘হৃদয়ে উল্লাস বিজয়ে গাঁথা’। অনুষ্ঠানটি প্রচারিত হবে ১৬ ডিসেম্বর রাত ৮টা ১৫ মিনিটে। এতে দেশ ও মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে সঙ্গীত পরিবেশন করবেন এ সময়ের জনপ্রিয় দুই শিল্পী মাহমুদুজ্জামান বাবু ও হায়দার হোসেন।

তোমার জন্য আমার এ গান

বিজয় দিবস উপলক্ষে আর টিভির সাপ্তাহিক ফনোমিউজিক্যাল অনুষ্ঠান ‘বসুধা তোমার জন্য আমার এ গান’-এর বিশেষ পর্ব সরাসরি সম্প্রচারিত হবে ১৬ ডিসেম্বর  বৃহস্পতিবার রাত ১১টা ৪৫ মিনিটে। এতে অতিথি হয়ে আসছেন সঙ্গীতশিল্পী ফকির আলমগীর। তিনি পরিবেশন করবেন দেশাত্মবোধক গণসঙ্গীত। পাশাপাশি থাকছে দর্শকদের অনুরোধে এবং তার নিজের পছন্দের কিছু জনপ্রিয় সঙ্গীত।


বাংলাদেশ স্থানীয় সময় ২১৫০,  ডিসেম্বর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad