ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

টিভি কিউ: নির্বাচিত অনুষ্ঠান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, জুলাই ৬, ২০১০
টিভি কিউ: নির্বাচিত অনুষ্ঠান

চ্যানেল আইতে অল আউট
চ্যানেল আইতে ৭ জুলাই বুধবার রাত সাড়ে ১১টায় প্রচার হবে ধারাবাহিক নাটক ‘অল আউট’। সুমন সরদারের রচনা ও হাসিবুল ইসলামের পরিচালনায় এ ধারাবাহিকে অভিনয় করেছেন জাহিদ হাসান, সুমাইয়া শিমু, মুক্তি, সুমনা সোমা, শাহরিয়র নাজিম জয়, ডলি জহুর, আবুল হায়াত ও আরো অনেকে।



গল্প: একটি খুনের মামলায় জড়িয়ে যায় পিন্টু। গ্রাম থেকে শহরে এসে সে বোনের বাসায় আশ্রয় নেয়। বোন বা দুলাভাই কেউই জানতেন না যে, পিন্টু খুনের মামলার আসামি। পিন্টু নিজেও বিষয়টি তাদের কাছে গোপন রাখে। এদিকে গ্রামের এক হিন্দু পরিবারের মেয়ে কল্পনাকে ভালোবাসে পিন্টু। কিন্তু সামাজিক ও ধর্মীয় অনুশাসনে তাদের ভালোবাসা পূর্ণতা পায় না। পিন্টু শহরে চলে আসায় কল্পনা তাকে ভুল বোঝে। একসময় বোন আর দুলাভাই জানতে পরে, খুনের মামলার কথা। তারাও পিন্টুতে ভুল বুঝতে শুরু করে। পিন্টুর জীবন হয়ে ওঠে দুর্বিষহ। ধারাবাহিক নাটক ‘অল আউট’ প্রচারিত হচ্ছে প্রতি মঙ্গল ও বুধবার।


এনটিভিতে এফএনএফ (ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলি)
এনটিভিতে ৭ জুলাই বুধবার রাত ৯টা ৪০ মিনিটে প্রচারিত হবে ধারাবাহিক নাটক ‘এফএনএফ (ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি)’। রেদওয়ান রনির রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন আবুল হায়াত, মোশাররফ করিম, আহমেদ রুবেল, পার্থ বড়ুয়া, অপি করিম, সুমাইয়া শিমু, শখ, ফারুক আহমেদ, ম ম মোর্শেদ, সাজু, নুপুর, নাফা, পিদিম, দিহান ও আরো অনেকে।

গল্প: কয়েকজন বন্ধু ও পরিবারের আত্মিক ও সামাজিক সংশ্ল্লিষ্টতার রসায়ন নিয়ে ‘এফএনএফ (ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলি)। গল্পের শুরুতে দেখা যায় সিলেটের সুন্দর একটি লোকেশনে একটি গাইডেড ট্যুরের আয়োজনে আনন্দ ভ্রমণে যাচ্ছে কয়েকটি ফ্যামিলি এবং কয়েকজন বন্ধু। এই ট্যুরে বিভিন্ন ঘটনার মাধ্যমে ঘনিষ্ঠতা হয় সবার সাথে সবার। ঢাকায় গিয়েও সবার সঙ্গে সবার যোগাযোগ থাকে। এক পরিবারের সঙ্গে আরেক পরিবার জড়িয়ে যায়।

বাংলাভিশনে হৈ হৈ রৈ রৈ
বাংলাভিশনে ৭ জুলাই বুধবার রাত ৮টা ১৫ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘হৈ হৈ রৈ রৈ’। শামীম সাগরের রচনা এবং অরণ্য আনোয়ার ও সাইদুর রহমান রাসেলের পরিচালনায় নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, আফরোজা বানু, মুনিরা মিঠু, সজল, শানারৈ দেবী শানু, জ্যোতিকা জ্যোতি, সাজু খাদেম, সঞ্জীব আহমেদ, শামীম ও আরো অনেকে।

গল্প: সালমান সাহেবের বাসার সব কাজের লোকই পুরুষ। হঠাৎ একদিন তারা একসাথে বিদ্রোহ ঘোষণা করে বসে। কারণ তাদের নাকি অধিকার লঙ্ঘিত হচ্ছে। অধিকার আদায়ের লক্ষ্যে তারা নানা কৌশলের আশ্রয় নেয়া শুরু  করে। এদিকে সালমান সাহেবের স্ত্রী এবং ছেলে এ বিদ্রোহ মেনে নিতে পারে না। তারা নানা কৌশলে কাজের লোকদের বিদ্রোহ দমন করতে চায়। এভাবে মালিক ও শ্রমিক পক্ষের মধ্যে কৌশল আর পাল্টা কৌশলের খেলা জমে ওঠে। আর এ খেলায় দুই পক্ষে একে একে যোগ দেয় সালমান সাহেবের অফিসের কর্মকর্তা-কর্মচারী থেকে শুরু করে প্রতিবেশী টং দোকানদার পর্যন্ত। শুরু হয় নানা মজার ও নাটকীয় ঘটনা। বাংলাভিশনে সপ্তাহের প্রতি রবিবার রাত ৯টা ৪৫ মিনিটে ও বুধবার রাত ৮টা ১৫ মিনিটে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘হৈ হৈ রৈ রৈ’।


দেশ টিভিতে শুভ্র
দেশ টিভিতে ৭ জুলাই বুধবার রাত ৮টা ১৫ মিনিটে প্রচারিত হবে হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে ধারাবাহিক নাটক ‘শুভ্র’। নাট্যরূপ দিয়েছেন নওমী কামরুন বিধু। মোশারফ খান বাদলের পরিচালনায় নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন  জয়ন্ত চট্টোপাধ্যায়, পীযূষ বন্দ্যোপাধ্যায়, ডলি জহুর, সালেক খান, এনামুল হক, মম, ইরেশ যাকের, অনি, লারা প্রমূখ।

গল্প: নাটকের কেন্দ্রীয় চরিত্রের নাম শুভ্র। পড়ালেখায় মেধাবী। কিন্তু জাগতিক বিষয়সম্পর্কিত জ্ঞান তার নেই বললেই চলে। শুভ্রের বাবা মোতাহার সাহেব একজন ব্যবসায়ী এবং মা জাহানারা বেগম গৃহিণী। স্বামী-স্ত্রীর সম্পর্কের একমাত্র সেতুবন্ধন হচ্ছে ছেলে শুভ্র। শুভ্র তার বাবা-মায়ের ছত্রছায়ায় বড় হয়েছে অনেকটা পুতুলের মতন। ফলে তার দৃশ্যমান জগৎটা বলতে গেলে নিয়ন্ত্রণ করেছে তার মা। সেখানে শুভ্রর নিজস্ব কোনো মতামত ব্যক্ত করার অধিকার বা সাহস নেই। কিন্তু এই দৃশ্যমান জগতের বাইরে তার অরেকটা জগৎ আছে। চশমাটা খুলে ফেললেই সে সেই জগতের বাসিন্দা। শুভ্রের চোখের অবস্থা খুব খারাপ। চশমা ছাড়া সে কিছুই দেখতে পারে না। সেই জগতের সে একাই বাসিন্দা। কিন্তু নির্মম এক সত্য হলো- এই পৃথিবীর রং, রূপ, বর্ণ, বৈচিত্র্য শুভ্র আর দেখতে পারবে না। সে খুব  দ্রুত অন্ধ হয়ে যাবে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।