ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

টিভি কিউ : নির্বাচিত অনুষ্ঠান রবিবার ০১ আগস্ট ২০১০

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০১০
টিভি কিউ : নির্বাচিত অনুষ্ঠান রবিবার ০১ আগস্ট ২০১০

এটিএন বাংলা
রাত ০৮টা ॥ ধারাবাহিক নাটক : কাগজের ঘর (২০ পর্ব)॥ রচনা ও পরিচালনা : চয়নিকা চৌধুরী ॥ অভিনয়ে : তৌকির আহমেদ, তমালিকা, অপূর্ব, বিন্দু, হিলোল, প্রভা, তিন্নি, আরেফিন শুভ, শামস্ সুমন, শর্মিলী আহমেদ, মাসুদ আলী খান প্রমূখ।

রাত ০৮টা ৪০ মিনিট ॥ ধারাবাহিক নাটক : উপসংহার’ (২য় পর্ব)॥ রচনা ও পরিচালনা : বদরুল আনাম সৌদ ॥ অভিনয়ে : সুবর্না মুস্তাফা, আলী যাকের, রাইসুল ইসলাম আসাদ, চিত্রলেখা গুহ, ওয়াহিদা মল্লিক জলি, শর্মিলী আহেমদ, ফজলুল রহমান বাবু, আজাদ আবুল কালাম, দিনার, মিলন, সাজু, বন্যা মির্জা, খায়রুল আলম সবুজ, সাবেরী আলম, তানিমা, ইরেশ, মৌসুমী বিশ্বাস, মিতা চৌধুরী, শামস্ সুমন, নোভা, দিপান্বি^তা হালদার, সুভাশিষ ভৌমিক প্রমূখ।



রাত ০৯টা ২০মিনিট ॥ ধারাবাহিক নাটক ‘লীলাবতী’ (১৭ পর্ব) ॥ উপন্যাস: হুমায়ূন আহমেদ, নাট্যরূপ ও পরিচালনাঃ অরুণ চৌধুরী ॥ অভিনয়ে : শহীদুজ্জামান সেলিম, তমালিকা, আরেফিন শুভ, তিন্নী, হিল্লোল, নোভা ফিরোজ, বিন্দু, প্রভা, আসিব প্রমূখ।

১০টা ৫৫ মিনিট ॥ ধারাবাহিক নাটক ‘অচেনা মানুষ’ (২৫ পর্ব)  ॥ পরিচালনা : রিপন নবী ॥ অভিনয়ে : আফরোজা বানু, গাজী রাকায়েত, কুমকুম হাসান, শামস সুমন, তমালিকা, অপূর্ব, সোহানা সাবা, আলিফ করভী মিজান প্রমূখ।

১১টা ৩০মিনিট ॥    ধারবাহিক নাটক : আমাদের সংসার (২৭ পর্ব) ॥ রচনা ও পরিচালনাঃ ইদ্রিস হায়হার ॥
অভিনয়ে : রাইসুল ইসলাম আসাদ, দিলারা জামান, তুষার খান, হাসান মাসুদ, দিতি, রোকেয়া প্রাচী, আফরোজা বানু, সোহেল খান, লুৎফর রহমান জর্জ, রহমত আলী, ফারুক আহমেদ, ইলোরা গহর, আরেফিন শুভ, মৌসুমী বিশ্বাস, নাজনীন হাসান চুমকী, চিত্রলেখা গুহ, মনিরা মিঠু, সিদ্দিকুর রহমান, প্রাণ রায়, জয়রাজ, তনিমা হামিদ, আগুন, মাজনুন মিজান, রুনা খান, আখম হাসান প্রমূখ।

চ্যানেল আই
বেলা ৩ টা ০৫ মিনিট ॥ আন্তর্জাতিক বন্ধু দিবস উপলে পুরান ঢাকার ঐতিহ্যবাহী বিউটি বোর্ডিং থেকে সরাসরি অনুষ্ঠান : বিউটি বোর্ডিংয়ে বন্ধুদের আড্ডা ॥ অনুষ্ঠানে অংশ নেবেন কবি, লেখক, চিত্রকর, অভিনয় শিল্পী, কণ্ঠশিল্পী, সাংবাদিক, প্রকাশকসহ বিশিষ্টজনেরা।

রাত ৭.৫০ মিনিট ॥ ধারাবাহিক নাটক : চৈতা পাগল ॥ । নোয়াখালির আঞ্চলিক ভাষায় নির্মিত এ ধারাবাহিকটি লিখেছেন বৃন্দাবন দাস, পরিচালনা করেছেন মাহফুজ আহমেদ ॥ অভিনয় করেছেন জয়া আহসান, মাহফুজ আহমেদ, বাঁধন, রওনক হাসান, সোহেল খান, মৌসুমি বিশ্বাস, লুৎফর রহমান জর্জ, সিদ্দিকুর রহমান, মাহমুদুল মিঠু, মনিরা মিঠু, আব্দুলাহ রানা, মাজনুন মিজান, শুভ্র, মিশো, আরফান, রিফাত চৌধুরী প্রমুখ।

এনটিভি
রাত ৯ টা ॥ একক নাটক : সাদা কাগজ ॥ আহমেদ জামান চৌধুরীর রচনা ও সৈয়দ জামিমের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন প্রভা, সজল, শর্মিলী আহমেদ ও আরো অনেকে ॥ গল্প: মেডিকেলের মেধাবী ছাত্র আরিফ। ছাত্র বয়েসই এমন তার মেধা যে, অধ্যাপকরা পর্যন্ত কোন কোন সময় তাকে কাশ নেবার দায়িত্ব দিতেন। আরিফের সহপাঠিদের একজন হচ্ছে নওরীন। নওরীন, সুন্দরী অংহকারী এবং উচ্চবিত্ত পরিবারের মেয়ে। আত্মকেন্দ্রিক এই মেয়েটিকে পড়ালেখার প্রয়োজনে প্রায়ই আরিফের কাছে আসতে হয়। একদিন আরিফকে নওরীন তাদের বাসায় যাওয়ার জন্য দাওয়াত দেয়। কিন্তু যথাসময়ে নওরীনের বাসায় গিয়েও আরিফ তার দেখা না পেয়ে অবাক হয়। নওরীনের দাদীর সঙ্গে তার দেখা হয়। দাদী তার সঙ্গে আন্তরিকতার সঙ্গেই কথা বলে। এক পর্যায়ে আরিফ বুঝতে পারে  নওরীন আসলে তাকে দাওয়াত করেনি। তাকে বোকা বানানোর জন্য এটা ছিল সহপাঠিদের রসিকতা।

বাংলাভিশন
সন্ধ্যা ৬ টা ৩০ মিনিট ॥ বিশ্ব বন্ধু দিবস উপলে বিশেষ প্রামান্য অনুষ্ঠান : বন্ধু ভাবো কী ॥ গ্রন্থনা ও পরিকল্পনা : দেওয়ান শামসুর রকিব, প্রযোজনা :মামুন খান ॥ এতে থাকছে আইনস্টাইন, হিটলার, বার্ট্রান্ড রাসেল, জর্জ ওয়াশিংটন, কার্ল-মার্কস, চার্চিল, রবীন্দ্রনাথ প্রমুখ ব্যক্তিদের বন্ধুদের নাম ও ধরণ। বন্ধু দিবস কেন? এই প্রশ্নটি সামনে রেখে সমাজের বিভিন্ন শ্রেণীর, বিভিন্ন পেশার, বিভিন্ন বয়সীদের মন্তব্য ও প্রতিক্রিয়া থাকবে। রাশিভেদে বন্ধুর বৈশিষ্ট্য কেমন হতে পারে, কারা হতে পারে আপনার চমৎকার বন্ধু, তারই বৃত্তান্ত জানা যাবে কাওসার আহমেদ চৌধুরীর বিশেষণে। বন্ধুত্বে পছন্দ-অপছন্দের বিষয়টি সম্পূর্ণ মনের ব্যাপার। আর এ ব্যাপারে খুব সংক্ষেপে আলোচনা করবেন বিশিষ্ট মনোবিজ্ঞানী ড. মোহিত কামাল। বিভিন্ন ক্ষেত্রে স্বনামখ্যাত ব্যক্তিত্বরা বলবেন তাদের বন্ধুর কথা, যেমন অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেন এবং কথাসাহিত্যিক ও নাট্যকার ইমদাদুল হক মিলন। এছাড়া অকালপ্রয়াত বন্ধু আবুল হাসানকে নিয়ে স্মৃতিচারণ ও কবিতা পাঠ করেছেন কবি নির্মলেন্দু গুণ।

রাত ১১টা ২৫ মিনিট ॥ বিশ্ব বন্ধু দিবস উপলে সরাসরি গানের অনুষ্ঠান : বন্ধু দিবসের গান ॥ প্রযোজনায় : নাহিদ আহমেদ বিপ্লব ॥ এই সময়ের জনপ্রিয় দুই বন্ধু শিল্পী মাহাদী ও অদিত এর সাথে থাকবেন তাদের আরেকজন জনপ্রিয় বন্ধু শিল্পী এলিটা। দর্শক ফোন করে শুনতে পারবেন তাদের প্রিয় গানগুলো।

একুশে টিভি
সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে ॥ বিশ্ব বন্ধু দিবস উপলে বিশেষ অনুষ্ঠান : হ্যালো ফ্রেন্ডস ॥ সঙ্গীতশিল্পী ফেরদৌসী রহমান, আইয়ূব বাচ্চু, আঁখি আলমগীর, অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায় ও  নায়িকা নিপুন বলেছেন বন্ধু নিয়ে কথা ॥ পূজা সেনগুপ্তের  উপস্থাপনায়   অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মাসুদুল হাসান।

রাত ০৮টা ২০ মিনিট ॥ ধারাবাহিক নাটক : গুনীন ॥ ড. আশরাফ সিদ্দিকী রচিত গুনীন উপন্যাস অবলম্বনে চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেছেন মনীর হোসেন জীবন ॥ অভিনয় করেছেন আ খ ম হাসান, ইলোরা গহর, চাঁদনী, শামস সুমন, ফকরুল হাসান বৈরাগী, তরু মোস্তফা, সুমন সিদ্দিক, ড. আশরাফ সিদ্দিকী, আফরোজা হাসান, পীযূষ বন্দোপাধ্যায়, শবনাম পারভীন সহ আরো অনেকে।
রাত ০৯টা ৩০ মিনিট ॥ ধারাবাহিক নাটক : ললিতা ॥ মুল গল্প : আব্দুস সালাম, রচনা ও পরিচালনা: জুয়েল মাহমুদ ॥ অভিনয় করেছেন সুমাইয়া শিমু,জয়ন্ত চট্টপাধ্যায়, শিরিন আলম, আনিসুর রহমান মিলন, বন্যা মির্জা, ইলোরা গহর, প্রাণ রায়, নাসিমা খান, কাজী আনিস, মিশা সওদাগর,জয় রাজ সহ অনেকে)।

দেশটিভি
সন্ধ্যা ৭ টা ৪৫ মিনিট ॥ জমজদের নিয়ে বিনোদনমুলক অনুষ্ঠান : আমরা দুজন, দেখতে কেমন ॥ অভিনেত্রী নাজনীন চুমকীর  উপস্থাপনায়  প্রতি পর্বে একজোড়া জমজ অংশগ্রহণ করে থাকেন। তাদের বেড়ে ওঠা, বিড়ম্বনাসহ মজার  বিষয় ও ঘটনা উপস্থাপন করা হয় এই অনুষ্ঠানে ॥ প্রযোজনা করেছেন আমজাদ সুজন।
 
রাত ৯টা ৪৫ মিনিট ॥ বন্ধু দিবস উপলে বিশেষ নাটক : জোড়া শালিকের গল্প ॥ মশিউল আলমের চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন আকরাম খান ॥ অভিনয় করেছেন জয়া আহসান, আরমান পারভেজ মুরাদ, কামাল বায়জিদ, কচি খন্দকার প্রমুখ ॥ গল্প : তিন বছর বয়সে কবির হোসেন মাকে হারায়। বাবা দ্বিতীয়বার বিয়ে করে কবিরের জন্য নতুন মা নিয়ে আসেন। কিন্তু আপন মা হারিয়ে গেলে পৃথিবীতে আর কোনো ভালোবাসার মানুষ থাকে না। খুব অনাদরে বড় হয় কবির। এর মধ্যে বাবাও মারা যান। তারপর এই পৃথিবীতে আপন বলতে আর কেউ থাকে না কবিরের। নিঃসঙ্গ যুবক কবির ভাগ্যক্রমে দেখা পায় রুনু নামের এক তরুণীর । কবির রুনুর প্রেমে পড়ে। রুনুর অসুস্থ বাবা একদিন মারা যায়। কবির ও রুনুর বিয়ে হয়। দুই নিঃসঙ্গ, একাকী মানব-মানবীর যুগল জীবন শুরু হয়। প্রেম, ভালোবাসা, স্নেহ, বাৎসল্যে কানায় কানায় ভরে ওঠে ওদের জীবন। কবির রুনুকে ছাড়া আর নিজের অস্তিত্বের কথা ভাবতেই পারে না। সে রুনুকে জোড়া শালিকের গল্প শোনায়: এক জোড়া শালিক সারাজীবন একই সঙ্গে থাকে, একটা অন্যটাকে ছেড়ে কখনো যায় না। তারপর একদিন রুনুর জ্বর আসে। এক দিনের জ্বরেই সে মারা যায়। মৃত রুনু বিছানায় পড়ে থাকে, কবির তার দিকে চেয়ে থাকে, পায়চারি করে, নিজের সঙ্গে নিজে কথা বলে, এবং ডায়রিতে সে রুনুর সঙ্গে তার জীবনের কাহিনী লেখে। ‘জোড়া শালিকের গল্প মিথ্যা না। একটা মরে গেলে অন্যটাও আর বাঁচে না। ’ ভোর রাতে মৃত রুনুর পাশে শুয়ে পড়ে কবির। আর কখনো জাগে না।  

বাংলাদেশ সময়: ২৩১৫, জুলাই ৩১,২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।