ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পশ্চিমবঙ্গের প্রয়াগ ফিল্ম সিটিতে ভারত-বাংলাদেশ যৌথ চলচ্চিত্র শিল্প

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট, কলকাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১০
পশ্চিমবঙ্গের প্রয়াগ ফিল্ম সিটিতে ভারত-বাংলাদেশ যৌথ চলচ্চিত্র শিল্প

হলিউডের ফিল্ম সিটির আদলে গঠিত এশিয়ার বৃহত্তম প্রয়াগ ফিল্ম সিটিতে শুরু হতে চলেছে ভারত-বাংলাদেশ যৌথ চলচ্চিত্র শিল্প। কলকাতায় ২৭ নভেম্বর শনিবার প্রয়াগ গ্রুপের প্রধান কার্যালয়ে এসে এ বিষয়ে বিস্তারিত আলোচনা করে গেলেন বাংলাদেশের ১০ সদস্যের একটি বাণিজ্যিক প্রতিনিধি দল।



প্রতিনিধিদলের প্রধান কুমিল্লা-৬ আসনের নির্বাচিত জাতীয় সংসদ সদস্য একে এম বাহারউদ্দিন বাংলানিউজকে বলেন, ‘আমরা প্রয়াগ গ্রুপের পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা রোডে নির্মীয়মাণ ফিল্ম সিটি দেখে অভিভূত। আমরা প্রস্তাব দিয়েছি, এখানে বাংলাদেশের চলচ্চিত্র ব্যবসায়ীরা বিনিয়োগ করবেন। যৌথ উদ্যোগে গড়ে উঠবে চলচ্চিত্র শিল্প। ’

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই বাংলার যৌথ উদ্যোগে খুবই উৎসাহী। এই উৎসাহকেই আমরা কাজে লাগাতে চাই।

প্রয়াগ গ্রুপের চেয়ারম্যান বাসুদেব বাগচী জানান, শুধু ব্যবসায়িক কারণেই নয়, বরং এপার বাংলা ওপার বাংলার মানুষের মধ্যে যে রক্তের টান রয়েছে সে কথা ভেবেই বাংলাদেশের সঙ্গে যৌথ উদ্যোগে তিনি উৎসাহী।

তিনি জানান, ইতিমধ্যেই ত্রিপুরার আগতলা পুরসভার সঙ্গে প্রয়াগ গ্রুপ যে যৌথ উদ্যোগে জৈব রাসায়ানিক সার কারখানা তৈরি করেছে, সেই সার এবার বাংলাদেশে পাঠানো হবে।

বাংলাদেশের প্রতিনিধি দলটি প্রয়াগ গ্রুপের বিভিন্ন প্রকল্প ঘুরে দেখেন। এই বাণিজ্যিক প্রতিনিধিদলের পক্ষ থেকে প্রয়াগ গ্রুপকে ঢাকায় আমন্ত্রণ জানানো হয়েছে, প্রস্তাবিত চলচ্চিত্র শিল্প নিয়ে চুক্তি সাক্ষর করার জন্য।

বাংলাদেশ স্থানীয় সময় ১২৫০, নভেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।