ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মুক্তিযুদ্ধভিত্তিক প্রতিদিনের ধারাবাহিক নাটক

বিনোদন প্রতিদিন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১০
মুক্তিযুদ্ধভিত্তিক প্রতিদিনের ধারাবাহিক নাটক

কথাসাহিত্যিক মাহবুব আলম ১৯৭১ সালের যুদ্ধজীবনের বাস্তব চিত্র তুলে ধরেছেন তার ‘গেরিলা থেকে সম্মুখযুদ্ধে’ উপন্যাসটিতে।   সেই যুদ্ধ জয়ের গল্প নিয়ে বিজয়ের মাস ডিসেম্বরের ১ তারিখ থেকে দেশটিভিতে শুরু হচ্ছে ১৬  পর্বের ধারাবাহিক নাটক ‘মুক্তিযুদ্ধ-৭১’।



আগামী ১ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন রাত ৭টা ৪৫ মিনিটে দেশ টিভিতে প্রচারিত এই নাটকের চিত্রনাট্য রচনা করেছেন মহিউদ্দীন আহমেদ এবং পরিচালনা করছেন পারভেজ আমীন।

দিনাজপুরের প্রত্যন্ত  এলাকায় এক গেরিলা কমান্ডারের প্রতিদিনের যুদ্ধকথার ভেতর দিয়ে ‘ গেরিলা থেকে সম্মুখযুদ্ধে’ উপন্যাসটির পটভূমি। এতে যেন সহস্র কন্ঠে কথা বলে উঠেছে মুক্তিসংগ্রামী বাংলাদেশ। উপন্যাসের পাতা থেকে দৃশ্যচিত্রে নিয়ে আসা হয়েছে এই স্মৃতিকাব্য।

প্রতিদিনের ধারাবাহিক নাটক ‘মুক্তিযুদ্ধ-৭১’ এর বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন  আহমেদ রুবেল, রওনক হাসান, মাসুদ আলী খান, শারমিন শীলা, নওশবা এবং বাংলাদেশের গ্রুপ থিয়েটারের নাট্যকর্মীরা।

বাংলাদেশ স্থানীয় সময় ১২৩০, নভেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।