ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

টিভি কিউ : নির্বাচিত অনুষ্ঠান ২২ নভেম্বর সোমবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১০
টিভি কিউ : নির্বাচিত অনুষ্ঠান ২২ নভেম্বর সোমবার

চ্যানেল আই
নাটক : চেনা মানুষ অচেনা মন॥ রাত ৭টা ৫০॥  রচনা : ফারিয়া হোসেন, পরিচালনা : মাহবুবা ইসলাম সুমি ॥ নাটক : মেয়ে তোমার জন্য ॥ রাত ৯টা ৩৫ ॥ রচনা : গীতালি হাসান, পরিচালনা: তন্ময় তানসেন ॥ অভিনয়ে :  ইরেশ যাকের, মেহজাবীন প্রমুখ ॥

এনটিভি
বাংলা ছায়াছবি : দাদীমা ॥ সকাল ১০টা ০৫ ॥ পরিচালনা : এফ আই মানিক ॥ অভিনয়ে : শাকিব খান, অপু বিশ্বাস প্রমুখ॥ টেলিফিল্ম : চোরকাঁটা ॥ দুপুর ২টা ৩০ ॥ রচনা ও পরিচালনা : ফেরদৌস হাসান ॥ অভিনয়ে : সজল, বিন্দু, কে এস ফিরোজ প্রমুখ॥

নাটক : বিরুলিয়া ল্যান্ডিং স্টেশন ॥  রাত  ৮টা ১৫ ॥ রচনা ও পরিচালনা: অঞ্জন আইচ, অভিনয়ে : সুমাইয়া শিমু, ইন্তেখাব দিনার, স্বাধীন প্রমুখ॥ নাটক : নুর চাঁন পাঠাগার ॥ রাত ১১:৩০ ॥ রচনা ও পরিচালনা : তুহিন অবন্ত ॥ অভিনয়ে : আবুল হায়াত, ইরেশ যাকের, শশী, ফেরদৌসী লীনা প্রমূখ ॥

আরটিভি
টেলিফিল্ম : ডাক্তার আসিবার পর গুলনাহার উঠিয়া বসিলো ॥ দুপুর ০২টা ৩০ ॥ পরিচালনা : সুস্ময় সুমন॥ অভিনয়ে : জয়রাজ, নাফিজা, তমাল, সিমান্ত আহম্মেদ, রিমু প্রমুখ॥

ঈদ ধারাবাহিক : গরিবের বন্ধু  ॥ সন্ধ্যা ৭টা ৩০ ॥ রচনা : বৃন্দাবন দাস ও পরিচালনা : সালউদ্দিন লাভলু ॥ অভিনয় : আমিরুল হক চৌধুরী, চঞ্চল চৌধুরী. মোশারফ করিম, শাহানাজ খুশি, শিরিন আলম, শামীম জামান, মৌনতা প্রমুখ।

নাটক : কালো ভ্রমর ॥ রাত ৯টা ৩০ ॥ পরিচালনা. রায়হান খান ॥ অভিনয়ে: মোশাররফ করিম, মৌসুমী বিশ্বাস, সালাউদ্দিন লাভলু, মাহমুদুল ইসলাম মিঠু প্রমুখ।



বাংলাভিশন
নাটক : নাটকের নায়ক ॥ বিকাল ৩টা ১০ ॥ অভিনয়ে : হাসান মাসুদ, সোহেল খান, সারিকা, ইলোরা গওহর ॥

বৈশাখী
নাটক : নাটকের নায়ক ॥ বিকাল ৩টা ১০ ॥ অভিনয়ে : হাসান মাসুদ, সোহেল খান, সারিকা, ইলোরা গওহর ॥

নাটক :  মেঘবতী ॥ রাত ৮টা ৩০ ॥ রচনা : অয়ন চৌধুরী, পরিচালনা :শিবলী কাইয়ুম ॥ অভিনয়ে : মামুনুর রশীদ, নাদিয়া, মাসুদ প্রমুখ ॥ গল্প : বুখারী আলাদিন এলাকার বিত্তবান প্রভাবশালী মানুষ। যাত্রা নাচগানের আসর বসান নিয়মিত। আর সেই নাচের দলের মেয়ে মেঘবতী। মেঘবতীর সঙ্গে প্রেমের সর্ম্পক গড়ে উঠে বুখারীর একমাত্র উচ্চশিতি ছেলে কফিল আলাদিনের। কিন্তু বাবা বুখারী, কফিল- মেঘবতীর প্রেমের সর্ম্পক সহজভাবে গ্রহণ করেননি। রাগের মাথায় খুন করে মেঘবতীকে এবং কলঙ্কের অপবাদ দেয় মেঘবতীর চরিত্রে। একদিকে বাবার অপকর্ম আর অন্যদিকে প্রেমিকা হারানোর বেদনায় মানসিক ভারসাম্য হারায় কফিল। কফিলের বিপ্তি মন আর বেপরোয়া জীবনকে কেন্দ্র করেই গড়ে উঠেছে নাটকটি। বাবা শিকলবন্দী করে রুমে বেঁধে রাখে কফিলকে, যাতে  ছেলে আত্মহনন করতে বা পালাতে না পারে। কিন্তু কফিলের চিন্তায়, কল্পনায় বাস করে মেঘবতী। আর মেঘবতীর আত্মাও আসা শুরু করে কফিলের জীবনে।   একপর্যায়ে কফিল বাড়ি থেকে পলায়ন করে এবং তার সঙ্গে প্রতিনিয়ত দেখা হতে থাকে মেঘবতীর আত্মার। আর এ সময়ে বুখারীকেও জর্জরিত করা শুরু করে মেঘবতীর আত্মা। মেঘবতীর সঙ্গে মিলিত হওয়ার আশায় পৃথিবী থেকে অকাল বিদায় নেয় কফিল। ছেলেকে হারিয়ে বাবা পাগল হয়ে যায়। আর তাতে বিজয়ের হাসি হাসে মেঘবতীর আত্মা।  

একুশে টিভি

বাংলা সিনেমা : তুমি কত সুন্দর ॥ দুপুর ০১টা ৩০ ॥ পরিচালনা : আবিদ হাসান বাদল ॥ অভিনয়ে : রিয়াজ, পূর্ণিমা ॥

বিশেষ নাটক : ধান্দা ॥ রাত  ০৭টা ৩০। রচনা : সারোয়ারুল ইসলাম , পরিচালনা : মাসুদুল হাসান রনি ॥ অভিনয়ে সজল, নাফিজা, মহিউদ্দিন বাহার সহ আরো অনেকে। গল্প : ঢাকা শহরের একটি মেস বাড়ি। যেখানে থাকেন একজন বিশ্ববিদ্যালয় থেকে সদ্য পাস করা বেকার যুবক, থাকেন একজন ঘুষখোর ব্যাংক অফিসার বা কেরানি, আদমব্যাপারির এক দালাল। তাদের মধ্যে একমাত্র ঘুষখোর কেরানিই বিবাহিত। আর বেকার যুবক চাকরি খুঁজে হয়রান হলেও স্বপ্ন দেখে একদিন তার প্রেমিকাকে নিয়ে সুখের সংসার বাঁধার। আর আদমপাচারের দালাল মিথ্যের প্রলোভনে ফেলে অসংখ্য মানুষকে প্রতারিত করার নানান কৌশল নিয়ে ব্যস্ততার গল্প নিয়ে গড়ে উঠেছে এই ধান্ধা নাটকটির কাহিনী। নাটকের বিভিন্ন পর্যায় হাসি আর কৌতুকে গল্প এগিয়েছে। এই কাহিনীতে থাকছে ঢাকা শহরের মেস বাড়ির না জানা অনেক গল্প।

নাটক : ত্যাগ ॥ রাত ১০টা ॥ পরিচালনা : জুয়েল মাহমুদ ॥ অভিনয়ে : শহীদ্দুজ্জান সেলিম, তানিয়া সহ আরো অনেকে। নাটক : মমতা ॥ রাত ১১টা ৩০ ॥ পরিচালনা : দীন মোহম্মদ। অভিনয়ে : আবুল হায়াত, শর্মিলী আহমেদ, সজল, জ্যোতিকা জ্যোতি সহ আরো অনেকে। ফোনো লাইভ স্টুডিও কনসার্ট ॥ রাত ১২ ॥ অংশগ্রহণে মাকসুদ ও ঢাকা ব্যান্ড ॥

দেশ টিভি
ছায়াছবি: নান্টু ঘটক ॥ সকাল ১০টা ৩০ ॥  পরিচালনা: গাজী মাজহারুল আনোয়ার অভিনয়ে: আলমগীর, সুচরিতা, ওয়াসিম প্রমুখ। টেলিফিল্ম: যথাযথ মৃত্যু ॥ দুপুর ২টা ৩০॥ রচনা: আব্দুল্লাহ মোহাম্মদ সাদ। পরিচালনা: ওয়াহিদ তারেক। অভিনয়ে: সুমন আনোয়ার, তাসমিয়া, হেলাল প্রমুখ।

সেলিব্রেটি শো: যা কিছু প্রথম ॥ সন্ধ্যা ৬টা ২৫ ॥ তারকাদের প্রথম ঘটনার স্মৃতি কথা নিয়ে অনুষ্ঠান ॥যা কিছু প্রথমের আলাপচারিতায় উঠে এসেছে তারকার অজানা অনেক অজানা মজার কথা। যেমন প্রথম  কাজ, প্রথম ভালোলাগা, প্রথম প্রেমে পড়া, প্রথম  স্বপ্নের কথা, প্রথম স্কুল পালানো, প্রথম বৃষ্টি ভেজা, প্রথম রান্নাঘরে, প্রথম উপহার, প্রথম চুরি (বাবা, মা বা বোনের ব্যাগ থেকে টাকা চুরি), প্রথম ঝগড়া, প্রথম রোজগার, প্রথম ক্যামেরার সামনে দাড়ানো, প্রথম নাটক, সিনেমা, গান, নাচসহ আরো অনেক বিষয়ে গল্পকথা। ঈদের অতিথি হিসেবি থাকবেনÑ মডেল অভিনেত্রী শারিকা। উপস্থাপনা: বিজরী বরকত উল্লাহ। প্রযোজনা: ফরিদা লিমা।

৭ দিনের ধারাবাহিক নাটক : মূর্তি ॥ রাত ৭টা ৩০ ॥ রচনা: মুহম্মদ জাফর ইকবাল। পরিচালনা: গোলাম সোহরাব দোদুল। নাট্যরূপ : শফিকুর রহমান শান্তনু। অভিনয়ে: আসাদুজ্জামান নূর, এস এম মহসিন, জয়রাজ, ফারহানা মিলি, আফরোজ, ড. এজাজ। গল্প : এক বৃষ্টির রাতে তরফদার সাহেবকে ধরে নিয়ে আসে আনিস তার লেখক বন্ধু ইকবালের বাসায়। তরফদার সাহেব যৌবনে নিষিদ্ধ ঘোষিত বাম রাজনীতি সাথে যুক্ত ছিলেন। সে সূত্রে বৈচিত্র্যময় জীবন। তিনি ইকবালের বাসায় একটি পাথরের মূর্তি দেখে নস্টালজিক হয়ে যান। তার মনে পড়ে যায় এক জীবন্ত পিশাচ মূর্তির কবলে পড়ে নাস্তানাবুদ হওয়ার ঘটনা। তিনি নিতান্ত নাস্তিক হওয়া সত্ত্বেও এ অলৌকিক ঘটনার কোন ব্যাখ্যা দিতে পারেন না। আনিস ও ইকবাল উৎসুক হয়ে ওঠে সে গল্প শোনার জন্যে। এক পর্যায়ে তরফদার বলতে শুরু করেন সে গা শিউরে ওঠা পিশাচের চমকপ্রদ গল্প।

সাত তরুণের নাটক: আমি তুমি ও অর্পণ ॥ রাত ৮টা ৩০ ॥ রচনা: নওমী কামরুন বিধু। পরিচালনা: সাকিব আহমেদ ॥ অভিনয়ে: বন্যা মির্জা, রনক হাসান, আমিনুর রহমান বাচ্চু। গল্প : মলি কিছু দিন যাবৎ অর্পণকে  দেখছে। শুধু দেখছে বললে ভুল হবে । সে রীতিমত অর্পণের সাথে খেলা করছে । তার নানা আবদার নানা দস্যিপনার সাথে সমানভাবে তাল মেলাচ্ছে । কিন্তু এমনটা হবার কথা না । কারণ ছয় মাস হয়ে গেছে মলি এবং রাশেদের ছেলে অর্পণ পানিতে ডুবে মারা গেছে । অর্পণকে  হারিয়ে মলি মানসিকভাবে ভারসাম্যহীন হয়ে পড়ে । রাশেদ তাকে সারিয়ে তোলার আপ্রাণ চেষ্টা করতে থাকে এবং মলি আস্তে আস্তে স্বাভাবিক হতেও থাকে । কিন্তু মলিকে স্বাভাবিক করে তোলার একপর্যায়ে রাশেদ নিজেই অর্পণকে দেখতে আরম্ভ করে। সে দেখে ভেজা শরীরে ছয় বছরের অর্পণ তার দিকে এক দৃষ্টিতে তাকিয়ে আছে । সেই নির্নিমেষ চেয়ে থাকা দৃষ্টির সামনে রাশেদ অনবরত ত বিত হতে থাকে । রাশেদের দিন কাটতে থাকে দুঃস্বপ্নের মতো । কী চায় অর্পণ তার কাছে? তার চোখে কিসের এত প্রশ্ন? একপর্যায়ে রাশেদ একজন মনোরোগ বিশেষজ্ঞের শরণাপন্ন হয়। তার কাছে বলে তার সব না বলা কথা যা বুকের ভেতর চেপে রেখে সে ক্রমশই পাগল হয়ে যচ্ছিল।

৭ দিনের ধারাবাহিক নাটক : জিম্মি ॥ রাত ১০ টায় ॥ রচনা ও পরিচালনা: রেদোয়ান রনি। অভিনয়ে: মোশাররফ করিম, সাজু খাদেম, ফারুক আহমেদ, মিশু সাব্বির , রাহা, এ্যালেন শুভ্র, আরাবী, ফাহাদ, মিতি, রাহাত, বাবু, মিতু এবং ৪ জন চায়নিজ। গল্প : দু-ধরনের মানুষের গল্প জিম্মিতে। একদলে আছে উদ্দেশ্যহীন অপরিকল্পিত জীবন-যাপনের কিছু মানুষ যারা জীবনের বিভিন্ন সময় ধনী হওয়ার বিভিন্ন ধরনের উদ্ভট পরিকল্পনা করে। কোনওটাতেই সফল না হয়ে এক জায়গা থেকে আরেক উদ্ভট পরিকল্পনা পায়, মানুষকে জিম্মি করে ধনী হবে। আরেকদলে আছে, পরিকল্পিত জীবন-যাপনের কিছু তরুণ-তরুণী, বিয়ের উদ্দেশ্য নিয়ে বেড়াতে যায় বান্দরবানে । ঘটনাচক্রে জিম্মি হয়ে যায় তারা । ঘটতে থাকে একের পর এক নানা ঘটনা-রটনা ।    

বাংলাদেশ স্থানীয় সময় ১৮২০, নভেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad