ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

রানির নতুন ছবি ‘নো ওয়ান কিল্ড জেসিকা’

তোফাজ্জল লিটন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১০
রানির নতুন ছবি ‘নো ওয়ান কিল্ড জেসিকা’

বলিউডে কয়েক বছর আগেও রানি মুখার্জির নাম সেরা পাঁচের মধ্যে থাকত। বর্তমানে তার অবস্থান কত নম্বরে হয়তো তিনি নিজেও তা জানেন না।

ছবি করছেন আগের তুলনায় অনেক কম। বাংলা ছবিতে অভিনয় করবেন বলে কথা দিলেও বলিউড থেকে সরে দাঁড়াননি।

আগামী ৭ জানুয়ারি মুক্তি পাবে তার নতুন ছবি ‘নো ওয়ান কিল্ড জেসিকা’। গত জুন মাসে তিনি এর শুটিং শেষ করেছেন। এখানে তাকে দেখা যাবে একজন টিভি সাংবাদিকের চরিত্রে। রানি মুখার্জির অধিকাংশ ছবির মতো এটিও একটি নারীকেন্দ্রিক চলচ্চিত্র।

কমসংখ্যক ছবিতে অভিনয় করা প্রসঙ্গে তিনি দ্য ইন্ডিয়ান টাইমসকে জানান, ‘আমি সবসময় ভালো ছবির অংশ হয়ে থাকতে চাই এবং ভালো চরিত্রে অভিনয় করতে চাই। অমি অন্যদের মতো গতানুগতিক কাজ করে ভক্তদের হতাশ করতে চাই না। ২০০৯ সালে ‘দিল বলে হারিপ্পা’ ছবির পর ‘নো ওয়ান কিল্ড জেসিকা’র স্ক্রিপ্টটি সবচেয়ে ভালো লেগেছে তাই এটিতে কাজ করছি। ’

১৯৯৯ সালে দিল্লির একটি নাইট কাবে মানু শার্মা গুলি করে হত্যা করে জেসিকা লাল নামের এক জনপ্রিয় মডেলকে। এ হত্যাকে কেন্দ্র করে এগিয়ে যায় ছবির কাহিনী। রানি এখানে অভিনয় করছেন মীরা নামে এক টিভি সাংবাদিকের চরিত্রে। এখানে বিদ্যা বালানকে দেখা যাবে জেসিকার বড় বোন সাবরিনার চরিত্রে ।

ছবিটি পরিচালনা করেছেন রাজ কুমার গুপ্ত, প্রযোজনা করেছে রনি স্ক্রভালা এবং সঙ্গীত পরিচালনা করেছেন অমিত ত্রিবেদি। এটি পরিবেশন করবে ‘ইউটিভি স্পটবয়’।

অশোক গিকবাদ পরিচালিত ‘রাজা কি আয়েগি বরাত’ ছবির মালা চরিত্রের মাধ্যমে ১৯৯৭ সালে বলিউডে আত্মপ্রকাশ করেন এ বাঙালি নায়িকা। প্রথম ছবি থেকেই তাকে দেখা গেছে নারীকেন্দ্রীক গল্পে অভিনয় করতে। ‘রাজা কি আয়েগি বরাত’-এর পর তার উল্লেখযোগ্য ছবির মধ্যে আছে ‘মেহেন্দি’, ‘ব্লাক’, ‘লাগা চুনারিয়া মিন দাগ’, ‘হাম তুম’, ‘যুবা’, ‘বীরজারা’র মতো অনেক ছবি যার অধিকাংশই  নারীকেন্দ্রিক। তার জনপ্রিয় ছবির মধ্যে আরো আছে ‘বান্টি অর বাবলি’ এবং ‘সাথিয়া’।

নারীকেন্দ্রিক ছবিতে বেশি অভিনয় করা সম্পর্কে রানি জানান, ‘যেসব ছবিতে নারীদের শক্তিশালীভাবে উপস্থাপন করা হয় সেসব চরিত্রে অভিনয় করতে পছন্দ করি এবং বিশ্বাস করি নারীরা শক্তিশালী। ’

বাংলাদেশ স্থানীয় সময় ২১১০, নভেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad