ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

‘মেয়র হলে ৯০ দিনের মধ্যে ঢাকার মৌলিক সমস্যার সমাধান করবো’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
‘মেয়র হলে ৯০ দিনের মধ্যে ঢাকার মৌলিক সমস্যার সমাধান করবো’  কথা বলছেন ফজলে নূর তাপস। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: মেয়র নির্বাচিত হলে দায়িত্ব নেওয়ার ৯০ দিনের মধ্যে ঢাকাবাসীর মৌলিক সমস্যাগুলোর সমাধান করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (২৯ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন ফজলে নূর তাপস।

উন্নত ঢাকা গড়ার প্রত্যয় ব্যক্ত করে ব্যারিস্টার তাপস বলেন, ঢাকাবাসীর চাহিদা বেশি নয়।

চার-পাঁচটা মৌলিক সমস্যা সমাধান করলেই তারা সন্তুষ্ট। কিন্তু আমরা অনেক সময় অতিবাহিত করে ফেলেছি। আমি দায়িত্ব নেওয়ার ৯০ দিনের মধ্যে ঢাকাবাসীর মৌলিক সমস্যাগুলোর সমাধান করবো। ৯০ দিনের মধ্যে আমরা একটি দীর্ঘমেয়াদী মহাপরিকল্পনা গ্রহণ করবো, এই ঐতিহ্যের ঢাকাকে কীভাবে আরও সুন্দর করা যায় সে ব্যাপারে।

‘আমি বিশ্বাস করি সততা,নিষ্ঠা, একাগ্রতা ও আন্তরিকতার সঙ্গে যদি আমি ২৪ ঘণ্টা কাজ করি তাহলে পরিবর্তন আনতে পারবো। ঢাকাবাসীর কাছে সেবাগুলো পৌঁছে দিতে পারবো। যদি নির্বাচিত হই তিন বছরের মধ্যে ঢাকাকে পরিবর্তন করতে পারবো। ’

তাপস বলেন, আমরা যারা ঢাকায় বসবাস করি, দেশের যে প্রান্ত থেকেই আসি না কেন আমরা সবাই এ নগরীকে ভালোবাসি। আমাদের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকা অবস্থায় ঢাকাকে উন্নত করার সুযোগকে কাজে লাগাতে হবে। এরপরে আর এমন সুযোগ নাও আসতে পারে। ’ 

এদিন প্রেসক্লাবকে মুক্তচিন্তার প্রতীক অভিহিত করে তাপস বলেন, জাতীয় প্রেসক্লাব কেবলমাত্র সাংবাদিকদের জায়গা নয়। এটি মুক্তচিন্তার প্রতীক, মুক্তচিন্তার ধারক ও বাহক। আমি নির্বাচিত হলে মুক্তচিন্তাকে সবসময় অগ্রাধিকার দেবো ও সম্মান প্রদর্শন করবো। আমি যদি নির্বাচিত হতে পারি, তাহলে যে কোনো সমস্যার সমাধানে সাংবাদিকের মতামত নেবো। কারণ আমি বিশ্বাস করি, সাংবাদিকদের মতামতের মধ্য দিয়ে ঢাকাবাসীর আকাঙ্ক্ষা ও চাহিদা উপলব্ধি করা যায়।

মতবিনিময় সভায় জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, সাংবাদিক নাঈমুল ইসলাম খান, ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান, শ্যামল দত্তসহ আরও অনেক সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘন্টা, জানুয়ারি ২৯, ২০২০
আরকেআর/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।