ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

অধিকার আদায়ের পথ থেকে সরে দাঁড়াবো না: ইশরাক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
অধিকার আদায়ের পথ থেকে সরে দাঁড়াবো না: ইশরাক পথসভায় বক্তব্য রাখছেন ডিএসসিসির বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, সত্য ও ন্যায়ের পক্ষে কথা বলার কারণে গুলির সামনে বুক চিতিয়ে দেবো। তবুও মানুষের অধিকার আদায়ের পথ থেকে সরে দাঁড়াবো না।

রোববার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে নির্বাচনী প্রচারণা শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইশরাক হোসেন বলেন, শুধু ঢাকা নয়, সারাদেশে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে।

আগামী ১ ফেব্রুয়ারি সকালে নির্ভয়ে দলে দলে ভোটকেন্দ্রে যাবেন। আমরা গণতন্ত্র ও নিজেদের অধিকার রক্ষার আন্দোলনে রয়েছি। এ আন্দলনের মাধ্যমে দেশনেত্রী খালেদা জিয়াকে অবশ্যই মুক্ত করবো। প্রয়োজনে রক্ত দেবো, জীবন দেবো, তবুও খালেদা জিয়াকে মুক্ত করবো।  

তিনি বলেন, গত ১৩ বছরে ক্ষমতাসীনরা দেশের অর্থনৈতিক খাতকে ধ্বংস করেছে। শেয়ার বাজার থেকে সাধারণ মানুষের হাজার হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছে। বাংলাদেশ ব্যাংকের ভল্ট থেকে সোনা চুরি হয়েছে। একটা দেশের কেন্দ্রীয় ব্যাংক থেকে সোনা চুরি হয়ে যায়, কত বড় দুর্নীতিবাজ, কত বড় ডাকাত হলে এটা সম্ভব! যারা সরকারি উচ্চ পর্যায়ে রয়েছেন তাদের পৃষ্ঠপোষকতায় সরকারি ব্যাংক থেকে ঋণ জালিয়াতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে। জনগণের আমানত লুট করা হয়েছে।

সরকারে সময় ঘনিয়ে এসেছে উল্লেখ করে ইশরাক বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে এ দেশের স্বাধীনতা অর্জন করা হয়েছিল। আমরা কোনো তাবেদারি মানবো না, কারো জমিদারি মানবো না। এ দেশটা কারো পারিবারিক সম্পত্তি না। রক্ত দিয়ে যে দেশ স্বাধীন করেছি, প্রয়োজনে আবারো রক্ত দিয়ে মানুষের অধিকার প্রতিষ্ঠা করবো। শাপলা চত্বরে দাঁড়িয়ে গুলি খাবো। তারপরও সত্য এবং ন্যায়ের পথ থেকে সরে দাঁড়াবো না।

সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ইশরাক তার বক্তব্যে তার যোগ্যতা প্রমাণ করেছেন বলে আমি বিশ্বাস করি। ইশরাকের বাবা সাদেক হোসেন খোকা ও আমি ঢাকার সাবেক মেয়র ছিলাম। আমি বিশ্বাস করি ইশরাক তার বাবা এবং চাচার যেই অভিজ্ঞতা, সাহস কাজে লাগিয়ে আপনাদের পাশে থাকবে।

তিনি বলেন, ইশরাক যেই বক্তব্য দিলো আমি বিশ্বাস করি ঢাকা মহানগরে এমন কোনো প্রার্থী দাঁড়ায়নি যে তার সামনে এসে কথা বলতে পারবে। এটা আমার গর্ব না, এটা আমার অহংকার না, এটা হচ্ছে বাস্তবতা।

সভায় নজরুল ইসলাম খান বলেন, দেশের জনগণ পরিবর্তন চায়। তারা অত্যাচারী, গণতন্ত্র হত্যাকারী, নিপীড়নকারী ও ব্যাংক লুট-শেয়ারবাজার লুটেরা সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না।

তিনি বিএনপি নেতাকর্মীসহ সাধারণ জনগণকে ভোটকেন্দ্র পাহারা দেওয়ার আহবান জানান। যাতে কেউ জনগণের অধিকার ছিনিয়ে নিতে না পারে।

নির্বাচনী প্রচারণার ১৬তম দিনে ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের আয়োজনে এ পথসভার আয়োজন করা হয়।

সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, মহিলা দল নেত্রী শিরিন সুলতানা, এস এম জিলানী, যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, বিলকিস ইসলাম, মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, শরিফ হোসেনসহ দলীয় নেতাকর্মী ও সমর্থকরা।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
এমএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।