ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিসিসি নির্বাচনে ১১ কেন্দ্রে ইভিএম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
বিসিসি নির্বাচনে ১১ কেন্দ্রে ইভিএম

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে ৪টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। এরইমধ্যে প্রাথমিক পর্যায়ের কাজ শেষ হয়েছে। এখন যে কোন দিন ওইসব কেন্দ্রে ভোটারসহ সংশ্লিষ্টদের প্রশিক্ষণ দেওয়া হবে।

রোববার (১৫ জুলাই) তথ্যের সত্যতা নিশ্চিত করেন বরিশাল জেলা জেষ্ঠ্য নির্বাচন কর্মকর্তা ও সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মো. হেলাল উদ্দিন খান।

তিনি জানান, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ১২ নম্বর ওয়ার্ডের ২টি, ২০ নম্বর ওয়ার্ডের ৩টি, ২১ নম্বর ওয়ার্ডের ৩টি ও ২৮ নম্বর ওয়ার্ডের ৩টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

 

আগামী ২১ জুলাই বা এর কাছাকাছি যে কোন দিন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরী বরিশালে আসতে পারেন। তিনি আসার পরই ওই ওয়ার্ডগুলোতে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

তিনি আরো বলেন, কেন্দ্রের দূরত্ব, ওয়ার্ডে শিক্ষিতের হারসহ বিভিন্ন দিক বিবেচনা করে নির্বাচন কমিশন এ ওয়ার্ডগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে।

সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে,  ১২ নম্বর ওয়ার্ডের ২টি কেন্দ্রের মধ্যে কিশোর মজলিস সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নূরিয়া আইডিয়াল স্কুল, ২০ নম্বর ওয়ার্ডের ৩টি কেন্দ্রের মধ্যে আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিএম কলেজের কলা ভবন ও বিএম কলেজের বাণিজ্য ভবন, ২১ নম্বর ওয়ার্ডের ৩টি কেন্দ্রের মধ্যে সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ, সৈয়দ আব্দুল মান্নান ডিডিএফ সিনিয়র ও হাফেজি মাদ্রাসার নিচ তলা ও সৈয়দ আব্দুল মান্নান ডিডিএফ সিনিয়র ও হাফেজি মাদ্রাসার দ্বিতীয় তলা, ২৮ নম্বর ওয়ার্ডের ৩টি কেন্দ্রের মধ্যে দারুস সালাম কাশীপুর নেছারিয়া দারুল উলুম মাদ্রাসা, নবজাগরণী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চহুতপুর (এলেমদ্দিন শরিফ) মাধ্যমিক বিদ্যালয় রয়েছে।

আর এ চারটি ওয়ার্ডের আওতায় ২৪ হাজার ৮০৬ জন ভোটার রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad