ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সমৃদ্ধ নগরী গড়ার অঙ্গীকার রাসিক মেয়র প্রার্থীদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
সমৃদ্ধ নগরী গড়ার অঙ্গীকার রাসিক মেয়র প্রার্থীদের অনুষ্ঠানে চার মেয়র প্রার্থী

রাজশাহী: নির্বাচনী আচরণবিধি মেনে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে সব ধরনের সহায়তা ও নির্বাচিত হলে কর্পোরেশনকে দুর্নীতিমুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র প্রার্থীরা। একইসঙ্গে সমৃদ্ধ নগরী গড়ার অঙ্গীকার করেছেন চার মেয়র প্রার্থী। শনিবার (১৪ জুলাই) দুপুরে রাজশাহী মহানগরীর মুনলাইট গার্ডেনে আয়োজিত এক মুখোমুখি অনুষ্ঠানে তারা এই অঙ্গীকার করেন। 

সুজন রাজশাহী মহানগর কমিটির সভাপতি পিয়ার বক্স অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সুজন কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন-সুজন রাজশাহী জেলা কমিটির সভাপতি সফিউদ্দিন আহমেদ।

অনুষ্ঠানের শুরুতেই সিটি কর্পোরেশনের নাগরিকরা মেয়র প্রার্থীদের কাছে তাদের প্রত্যাশার কথা জানান। অনুষ্ঠানের এক পর্যায়ে দর্শক সারি থেকে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী উপস্থিত ভোটার ও প্রার্থীদের উদ্দেশে শান্তিপূর্ণ ও অবাধ নির্বাচন আয়োজনের লক্ষ্যে নির্বাচন কমিশনের প্রতি অনুরোধ জানান।

অনুষ্ঠানে বিএনপির মেয়র প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ভোটারদের উদ্দেশে বলেন, আমাদের অঙ্গীকার করতে হবে আমার ভোট আমি দেবো, যাকে খুশি তাকে দেবো ও জনগণের ভোট যারা দখল করতে চায় তাদের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

এসময় মেয়র থাকাকালীন বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরেন তিনি।

তিনি বলেন, পুনরায় মেয়র নির্বাচিত হলে নগর উন্নয়নে পরিকল্পনা করে জনগণের সঙ্গে মিলেমিশে কাজ করবো।  

স্বতন্ত্র মেয়র প্রার্থী মুরাদ মোর্শেদ বলেন, নির্বাচিত হলে রাজশাহী সিটিকে দৃষ্টিনন্দন একটি নগরী হিসেবে গড়ে তোলা হবে। যেখানে সব নাগরিক সমান সুযোগ-সুবিধা ভোগ করবে এবং দুর্নীতিমুক্ত রাজশাহী একটি মডেল সিটি হবে।

বাংলাদেশ জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হাবিবুর রহমান রাজশাহী নগরীর জলাবদ্ধতা নিরসন, সড়ক উন্নয়নসহ নাগরিক সমস্যাগুলোর সমাধান করবেন বলে ঘোষণা দেন। সেইসঙ্গে নগরীর বস্তি এলাকার মানুষদের পুনর্বাসনের উদ্যোগ নেওয়ার কথা জানান।

সুষ্ঠু ও নিরপেক্ষ একটি নির্বাচনের দাবি জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী শফিকুল ইসলাম বলেন, জনগণের উন্নয়ন আর প্রতিশ্রুতির ফুলঝুড়ি দিতে চাই না। জনগণ সবার ওপরে। নির্বাচিত হলে নগরপিতা নয়, নগরীর সেবক হিসেবে বসতে চাই। রাজশাহীকে সমৃদ্ধ শিল্পনগরী হিসেবে গড়ে তুলতে চাই।

এ সময় সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের নাগরিক অনুষ্ঠানে প্রার্থীর করা বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। ভোটররাও দেখে-শুনে যাচাই-বাছাই করে সৎ ও যোগ্য প্রার্থীকে ভোট দেওয়ার শপথ নেন।  

সুজন কেন্দ্রীয় কমিটির সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেন, রাজশাহী সম্প্রীতির শহর। আমি বিশ্বাস করি, এখানে শান্তিপূর্ণ, অবাধ ও নিরপেক্ষ ভোট দেওয়ার সুযোগ পাবেন ভোটাররা।

ভোটারদের উদ্দেশে দেখে -শুনে বুঝে ভোটাধিকার প্রয়োগের আহ্বান জানান বদিউল আলম মজুমদার।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
এসএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।