ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বি‌সি‌সি নির্বাচ‌নে জাপা প্রার্থীর ইশ‌তেহার ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
বি‌সি‌সি নির্বাচ‌নে জাপা প্রার্থীর ইশ‌তেহার ঘোষণা বিসিসির নির্বাচনে জাপার মনোনীত প্রার্থী ইকবাল হোসেন ইশতেহার ঘোষণা করছেন। ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: ব‌রিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে জাতীয়পার্টির (জাপা) মনোনীত লাঙল প্রতীকের প্রার্থী ইকবাল হোসেন (তাপস) ২৪ দফা ইশতেহার ঘোষণা করেছেন।

শনিবার (১৪ জুলাই) সকাল ১০টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হলে দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।

ইশতেহারে তিনি বরিশাল সিটি করপোরেশনকে সব ধরনের চাঁদাবাজি, টেন্ডারবাজি ও দুর্নীতিমুক্ত করার অঙ্গীকার করার ঘোষণা দেন।

এছাড়াও ইশতেহারে বরিশালের ঐতিহ্য রক্ষণাবেক্ষণ করে নান্দনিক সিটি গড়ে তোলা, পানি নিষ্কাশন ব্যবস্থার আধুনিকরণ ও বিশুদ্ধ পানি সরবরাহ করা, প্রত্যেক ওয়ার্ডে বিনামূল্যে চিকিৎসা সেবার ব্যবস্থা, পাঠাগার প্রতিষ্ঠা করা, খেলার মাঠ বাড়ানো, জেল খালসহ সব খাল সংস্কার করা, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণ, নদীর পাড়ে আধুনিক পার্ক ও পর্যটন কেন্দ্র নির্মাণ করা, শিক্ষার মান উন্নয়ন, ভোলার গ্যাস বরিশালে আনা, কর্মজীবী নারীদের আবাসস্থল নির্মাণ করার কথা উল্লেখ করা হয়েছে।

ইশতেহার ঘোষণাকালে তাপস বলেন, ইশতেহার নয় এগুলো আমার নির্বাচনী অঙ্গীকার নামা। যা বরিশাল মহানগরকে নিয়ে আমার স্বপ্ন। আমি বরিশাল সিটি করপোরেশনের একজন বাসিন্দা। নাগরিক অধিকার এবং সামাজিক ও রাজনৈতিক সচেতনতা বোধ সবসময় আমাকে তাড়িত করে। যখন দেখি মানুষের অধিকার ক্ষুণ্ন হয়েছে, তখনই মন বিদ্রোহী হয়ে ওঠে। আমি বরিশালকে একটি উন্নত নগরীতে পরিণত করতে চাই, বদলে দিতে চাই রাজনীতিবিদদের ওপর মানুষের বিরুপ ধারণা।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয়পার্টির বরিশাল জেলার সভাপতি অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল, প্রার্থীর স্ত্রী ইসমত আরাসহ দলীয় নেতাকর্মীরা।

বাংলা‌দেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।