ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

অনলাইনে শিক্ষা কার্যক্রম শুরু করবে বেসরকারি বিশ্ববিদ্যালয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
অনলাইনে শিক্ষা কার্যক্রম শুরু করবে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউজিসি

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে বন্ধ হয়ে যাওয়ায় এখন অনলাইনে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষা কার্যক্রম চালু হচ্ছে। এজন্য আগামী সপ্তাহে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) একটি নির্দেশনা জারি করবে।

আর পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর ছুটি কমিয়ে ক্লাসসহ একাডেমিক কার্যক্রম গ্রহণে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয়গুলোর একাডেমিক কাউন্সিল সিদ্ধান্ত নেবে।

উচ্চ শিক্ষাস্তরে একাডেমিক কার্যক্রম সচল করতে শিক্ষামন্ত্রী দীপু মনির সঙ্গে ইউজিসি এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ভিডিও কনফারেন্সে এই সিদ্ধান্ত হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে গত ১৭ মার্চ হতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়। আর ২৬ মার্চ হতে সাধারণ ছুটিতে অফিস-আদালতসহ গণপরিবহন, ব্যবসা ও শিল্প প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

শিক্ষার্থীদের দীর্ঘমেয়াদি ক্ষতি কমাতে প্রাক-প্রাথমিক থেকে ১০ শ্রেণি পর্যন্ত সংসদ টিভিতে ক্লাস প্রচার এবং একাদশ ও দ্বাদশ শ্রেণির জন্য তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ক্লাস নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ২৩৩২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।