ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

করোনায় শিক্ষার্থীদের পাশে বরিশাল বিশ্ববিদ্যালয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
করোনায় শিক্ষার্থীদের পাশে বরিশাল বিশ্ববিদ্যালয় বরিশাল বিশ্ববিদ্যালয়

বরিশাল: করোনা ভাইরাস সংক্রমণের (কোভিড-১৯) ফলে সৃষ্ট বিপর্যয়ে নিজ শিক্ষার্থীদের সহায়তায় নানা পদক্ষেপ নিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়। এর মধ্যে কোনো শিক্ষার্থী কোভিড-১৯ আক্রান্ত হলে তাকে যথাযথ সহায়তার পাশাপাশি দুস্থ শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ।

রোববার (১২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাশ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, করোনা পরিস্থিতিতে যদি কোনো শিক্ষার্থী আর্থিক সমস্যায় পড়ে আপৎকালীন সহায়তা হিসেবে তার পাশে দাঁড়াবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

নিজ নিজ বিভাগের শিক্ষকদের সঙ্গে যোগাযোগ করলেই সংশ্লিষ্ট শিক্ষকরা যথাযথ পদক্ষেপ নেবেন।

তিনি আরও বলেন, ‘আমাদের উপাচার্য স্যার এই বিপর্যয়ে শিক্ষার্থীদের পাশে থাকার আহ্বান জানিয়েছিলেন প্রতিটি বিভাগীয় প্রধানের প্রতি। সেই আহ্বানে সাড়া দিয়েই বিভাগগুলো এমন সিদ্ধান্ত নিয়েছে। ’

এছাড়া শিক্ষার্থীদের সহায়তায় ৮ এপ্রিল থেকেই জরুরি টেলি স্বাস্থ্যসেবা চালু করা হয়েছে জানান ড. সুব্রত কুমার দাশ।

বিশ্ববিদ্যালয়ের এমন উদ্যোগে সন্তোষ প্রকাশ করেছে নাম প্রকাশে অনিচ্ছুক বিভিন্ন বিভাগের একাধিক শিক্ষার্থী। তারা জানান, শিক্ষার্থীদের অনেককেই টিউশনি করে লেখাপড়ার খরচ চালাতে হয়। করোনায় টিউশনি যেমন বন্ধ, তেমনই তাদের অভিভাবকদের রোজগারও বন্ধ। এমন সংকটে তাদের পাশে দাঁড়ানোয় শিক্ষকদের প্রতি তারা কৃতজ্ঞ।

এ বিষয়ে উপাচার্য ড. ছাদেকুল আরেফিন বলেন, ‘করোনা পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি সদস্যের বিষয়েই আমরা সজাগ আছি৷ ইতোমধ্যে টেলি স্বাস্থ্য সেবার মাধ্যমে সবাইকে চিকিৎসা বিষয়ক পরামর্শ দেওয়া শুরু হয়েছে। শিক্ষার্থীদের অসুস্থতাজনিত সমস্যাতেও সহযোগিতা করা হবে। ’

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।