ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বগুড়ায় জেএসসি পরীক্ষার তথ্য নেই জেলা শিক্ষা অফিসে!

টিএম মামুন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১১
বগুড়ায় জেএসসি পরীক্ষার তথ্য নেই জেলা শিক্ষা অফিসে!

বগুড়া: ২০১১ সালে অনুষ্ঠিত জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার পূর্ণাঙ্গ ফলাফল জানাতে ব্যর্থ হয়েছে বগুড়া জেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়। তাই বিকেল সাড়ে ৪টা থেকে জেলার বিভিন্ন পর্যায়ের সাংবাদিক অফিসে সশরীরে ও ফোন করে ফলাফল জানার চেষ্টা করে ব্যর্থ হয়।



এ সময় বিষয়টি নিয়ে সাংবাদিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

সর্বশেষ বিকেল সাড়ে ৫টায় তৃতীয় বারের মতো জেলা শিক্ষা কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, ‘এটা অত্যন্ত দুঃখজনক। জেলা শিক্ষা অফিসে জেলার জেএসসি পরীক্ষার্থীদের পরিসংখ্যান থাকবে না, এটা মেনে নেওয়া কষ্টকর। ’

তিনি আরো জানান, ‘বোর্ড থেকে কেবল এ সংক্রান্ত একটি তথ্য জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হয়। ’  

বিষয়টি জানতে বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি/শিক্ষা) মো. আনওয়ার হোসেনের মোবাইল ফোনে বিকেল ৫টা ২৬ মিনিটে সর্বশেষ যোগাযোগ করা হলে তিনি ফোন গ্রহণ করেননি।  

তবে অনেক খোঁজাখুঁজি করে জানা গেছে, দুপুরের পর থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি/শিক্ষা) মোঃ আনওয়ার হোসেন বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি পরীক্ষা সংক্রান্ত খাতা দেখছিলেন। বাংলানিউজ এর কাছে বিষয়টি স্বীকার করেন নাম প্রকাশে অনিচ্ছুক বগুড়া জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া খাতুন।

বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি/সার্বিক) মো. ফেরদৌস আলম সন্ধ্যা পৌনে ৬টায় বাংলানিউজকে জানান, জেএসসি পরীক্ষার তথ্য জেলা শিক্ষা অফিসে দেবার কথা। এডিসি শিক্ষা অন্য কাজে ব্যস্ত থাকায় এডিসির (রাজস্ব) উপর দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।