ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাকা কলেজের আহত ২ শিক্ষার্থীকে দেখতে ঢামেকে শিক্ষামন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
ঢাকা কলেজের আহত ২ শিক্ষার্থীকে দেখতে ঢামেকে শিক্ষামন্ত্রী

ঢাকা: সাইন্সল্যাবে ঢাকা ও সিটি কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত ঢাকা কলেজের দুই শিক্ষার্থীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে দেখতে যান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর দেড়টায় শিক্ষামন্ত্রী তাদের দেখতে হাসপাতালে যান। এরপর আহত শিক্ষার্থীদের চিকিৎসার খোঁজখবর নেন ও তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করেন।

যে দুই শিক্ষার্থীকে দেখতে শিক্ষামন্ত্রী হাসপাতালে গেছেন তারা হলেন- হাসপাতালের আইসিইউতে ভর্তি ঢাকা কলেজের শিক্ষার্থী তামিম আহমেদ সোয়াত ও ১০২ নম্বর ওয়ার্ডে ভর্তি সাফওয়ান সাফি।

আরও পড়ুন>> ছুরিকাঘাতে ঢাকা কলেজের ৫ ছাত্র আহত

হাসপাতাল থেকে বের হয়ে যাওয়ার সময় উপস্থিত সাংবাদিকদের শিক্ষামন্ত্রী বলেন, দুটি কলেজের শিক্ষার্থীদের নিজেদের মধ্যে কোনো কারণে ধস্তাধস্তি, মারামারি হয়। এরমধ্যে একে অন্যকে এইভাবে ছুরিকাঘাত করবে এটা কখনো কারো কাম্য নয়। এগুলো প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে আরও শক্ত ভূমিকা নিতে হবে।

তিনি আরও বলেন, এখন তো মারামারি করার সময় না। বিশ্ব যেভাবে এগিয়ে যাচ্ছে আমাদের সেভাবে এগিয়ে যেতে হবে। নিজেদের তৈরি করতে হবে।

মন্ত্রী বলেন, আমি উভয় প্রতিষ্ঠানের অধ্যক্ষকে বলবো, উভয় ক্যাম্পাস যেন শান্ত থাকে। আমরা যেন আর এই বিষয়গুলো নিয়ে কোনো ধরনের সহিংসতা না দেখি।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
এজেডএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad