ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাবির সান্ধ্য কোর্সে ভর্তি-বিজ্ঞাপন ৫ সপ্তাহ স্থগিত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
ঢাবির সান্ধ্য কোর্সে ভর্তি-বিজ্ঞাপন ৫ সপ্তাহ স্থগিত

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সান্ধ্যকালীন কোর্সের যৌক্তিকতা যাছাই কমিটির প্রতিবেদন গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল। 

বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের জন্য উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদকে প্রধান করে পুনরায় কমিটি গ্রহণ করা হয়েছে। কমিটিকে আগামী ৫ সপ্তাহের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ সময়ের মধ্যে নতুন করে বিশ্ববিদ্যালয়ের সান্ধ্যকালীন কোর্সে ভর্তি ও বিজ্ঞাপন বন্ধ থাকবে। যেসব কোর্সে ভর্তির বিজ্ঞাপন হয়েছে সেগুলোর কার্যক্রম স্থগিত থাকবে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাতে উপাচার্যের লাউঞ্জে একাডেমিক কমিটির সভা শেষে এসব তথ্য জানান উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।  

তিনি বলেন, আমরা বিষয়টি উপলব্ধি করে সান্ধ্যকালীন কোর্সের বিষয়ে কমিটি গঠন করেছি। কমিটির সুপারিশ গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য প্রোভিসি (একাডেমিক), প্রশাসন, কোষাধ্যক্ষ, ডিনবৃন্দ, আইবিএ ও আইইআর’র পরিচালককে নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির প্রতিবেদন অনুযায়ী নীতিমালা চূড়ান্ত করে কোনটা থাকবে আর কোনটা থাকবে না সেটা আমরা ঠিক করবো।

ভর্তি পরীক্ষার ক্ষেত্রে ডিনস কমিটির সুপারিশের ভিত্তিতে পূর্বের পদ্ধতিতে গ্রহণ করার কথা জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২২৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
এসকেবি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।