ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

চট্টগ্রাম বোর্ডে কলেজিয়েট স্কুল তৃতীয়

চবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১১
চট্টগ্রাম বোর্ডে কলেজিয়েট স্কুল তৃতীয়

চট্টগ্রাম: সকাল থেকেই বিদ্যালয়ের প্রধান ফটকে অবিভাবক ও শিক্ষার্থীদের ভিড় বাড়ছে। উৎসুক দৃষ্টিতে অপেক্ষার প্রহর গুনছেন তারা।

শিক্ষার্থীদের চোখে মুখে ভয় ও আনন্দের এক মিশেল ছায়া।

দীর্ঘ অপেক্ষার প্রহর ভেঙে তারা খুশির জোয়ারে ভেসে যায়, যখন শোনে তাদের প্রিয় বিদ্যাপীঠ কলিজিয়েট স্কুল ২০১১ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় চট্টগ্রাম বোর্ডে সেরা ২০ এ মেধা তালিকায় তৃতীয়স্থান অধিকার করেছে।

চারিদিকে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে, নেচে গেয়ে মেতে উঠেছে তারা। চট্টগ্রাম কলেজিয়েট স্কুলে এবার ৩৪৯ পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ (এ+) পেয়েছে ১৭৮ জন। পাসের হার শতকরা প্রায় ৯৯ ভাগ।

জিপিএ-৫ পাওয়া নাবিল সালেহীন, ফাহারিয়া হাসান ভূঁইয়া বাংলানিউজকে বলেন, ‘সকাল থেকে এক ধরনের ভয় এবং উত্তেজনায় ছিলাম। কী হয় ফলাফল! এখন বেশ খুশি লাগছে । এ+ পেয়েছি। আমার বন্ধুরাও ভালো রেজাল্ট করেছে। আমাদের স্কুলই সেরা স্কুল। ’

অন্যদিকে, ইসতিয়াক রহমান বাংলানিউজকে জানালেন, ভালো রেজাল্ট করেছি জীবনের প্রথম পাবলিক পরীক্ষায়, পরিশ্রম স্বার্থক হয়েছে। ভবিষ্যতে লেখাপড়া করে একজন ডাক্তার হতে চাই। ’

এমনই হাজারও স্বপ্নের কথা জানালেন ছাত্রদের অবিভাবকরাও।

এটা তাদের পরিশ্রম আর অধ্যাবসায়ের সম্মিলিত প্রচেষ্টায় সম্ভব হয়েছ উল্লেখ করে ইসতিয়াক রহমানের মা আলেয়া খাতুন  বলেন,‘ আমাদের সন্তানেরা আজ জেএসসি পরীক্ষায় ভালো করেছে। সবাইকে অভিনন্দন জানাই। তারা তাদের স্কুলের ঐতিহ্য ও সম্মান রেখেছে এবং আগামীতে অক্ষুন্ন রাখবে বলেও তিনি জানান।

স্কুলের এমন সাফল্যের বিষয়ে প্রধান শিক্ষিকা (ভারপ্রাপ্ত) ইতিকণা চৌধুরী বাংলানিউজকে জানান, আমাদের ফলাফলে আমরা খুশি। ভবিষ্যতে আরও ভাল করার চেষ্টা করবো। আর এই ফলাফলে ছাত্র-শিক্ষক, অবিভাবক সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।