ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পরীক্ষায় অসদুপায় অবলম্বন: ইবির ২২ শিক্ষার্থীর শাস্তি

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
পরীক্ষায় অসদুপায় অবলম্বন: ইবির ২২ শিক্ষার্থীর শাস্তি

ইবি: কোর্স ফাইনাল পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় বিভিন্ন বিভাগের ২২ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তির সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) পরীক্ষা শৃঙ্খলা কমিটি। শাস্তি প্রাপ্তদের মধ্যে একজনের দুই শিক্ষাবর্ষ, তিন জনের এক শিক্ষাবর্ষ, ছয় জনের এক সেমিস্টার এবং ১২ জনের এক কোর্স বাতিল করা হয়।

সোমবার (২৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক একে আজাদ লাভলু বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এসময় তিনি বলেন, 'নিয়মানুযায়ী এ সুপারিশ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে তোলা হবে৷ সিন্ডিকেট শাস্তির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

'

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর সূত্রে জানা যায়, রোববার (২৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা কমিটির ৫৬তম সভা অনুষ্ঠিত হয়। উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিভিন্ন অনুষদের ডিন, সভাপতিবৃন্দ উপস্থিত ছিলেন।

শাস্তিপ্রাপ্ত ২২ শিক্ষার্থীর মধ্যে আরবি বিভাগের ১১ জন, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তিনজন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, ব্যবস্থাপনা বিভাগ ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের দুই জন করে এবং আইন বিভাগ, ইইই বিভাগের একজন করে শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জানুয়ারি  ২৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।