ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবির সান্ধ্য কোর্সের যৌক্তিকতা যাচাইয়ে কমিটি গঠন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
রাবির সান্ধ্য কোর্সের যৌক্তিকতা যাচাইয়ে কমিটি গঠন

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সান্ধ্য কোর্সের যৌক্তিকতা যাচাইয়ে কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহাকে আহ্বায়ক করে ১১ সদস্যের কমিটি করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী বাংলানিউজকে জানান, অধ্যাপক আনন্দ কুমার সাহাকে আহ্বায়ক করে গঠিত ১১ সদস্যের কমিটিতে বিশ্ববিদ্যালয়ের ৮টি অনুষদের ডিন ও ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) ২ জন সদস্যকে অন্তর্ভুক্ত করা হবে। এ কমিটি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসির) নির্দেশনা, রাষ্ট্রপতির সাম্প্রতিক সময়ের বক্তব্য সব কিছু বিবেচনায় রেখে সান্ধ্যকোর্সের বিষয়ে সুপারিশ করবে।

তাদের সুপারিশের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় সান্ধ্য কোর্স বিষয়ে সিদ্ধান্ত নেবে। তবে কবে নাগাদ অনুসন্ধান কমিটি সুপারিশ করবেন সেটি জানাতে পারেননি তিনি।

তবে নামপ্রকাশ না করা শর্তে বিশ্ববিদ্যালয়ের একজন ডিন বাংলানিউজকে বলেন, খুব দ্রুতই ঢাবি, রাবিসহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন। সেখানে তারা সান্ধ্যকোর্স বন্ধ না করার আবেদন জানাবেন।

সম্প্রতি রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়গুলোর আচার্য মো. আব্দুল হামিদ ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়ে সান্ধ্যকোর্সের সমালোচনা করেন। পরে গত ১১ ডিসেম্বর ইউজিসির পক্ষ থেকে সান্ধ্যকোর্স বন্ধসহ ১৩ দফা নির্দেশনা দেওয়া হয়। তারই পরিপ্রেক্ষিতে রাবি প্রশাসন সান্ধ্যকোর্সের যৌক্তিকতা যাচাই কমিটি গঠন করেছে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।