ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বাগেরহাট মহিলা কলেজের অধ্যক্ষের অপসারণ দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৯
বাগেরহাট মহিলা কলেজের অধ্যক্ষের অপসারণ দাবি

বাগেরহাট: নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বাগেরহাট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ড. এসএম রফিকুল ইসলামের অপসারণ দাবি করেছে শিক্ষার্থীরা। 

বুধবার (৩০ অক্টোবর) সকাল থেকে দাবি বাস্তবায়নে ক্লাস বর্জন করে কলেজ চত্বরে অবস্থান নিয়ে ছাত্রীরা বিভিন্ন শ্লোগানে বিক্ষোভ করেন।  

আন্দোলনরত তিথি রায়, অনন্যা ও সাদিয়াসহ কয়েকজন শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, কলেজে বিভিন্ন সময় উন্নয়নের টাকা বরাদ্দ আসলে অধ্যক্ষ স্যার কোনো উন্নয়ন কাজে তা ব্যয় না করে আত্মসাৎ করেন।

কলেজ ক্যাম্পাসের পুকুরের মাছ ধরে নেওয়া এবং কলেজের গাছ কেটে নিজের বাসার কাজে লাগানো, কলেজের কর্মচারীদের গায়ে হাত তোলাসহ আরও অনেক অভিযোগ রয়েছে স্যারের বিরুদ্ধে। আমরা এই অধ্যক্ষের অপসারণ চায়।

অবিলম্বে অধ্যক্ষের অপসারণ না হলে আমরা শ্রেণিকক্ষে যাবোনা এবং সামনে আমরা আমাদের টেস্ট পরিক্ষাও বর্জন করবো।  

শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে অর্থনীতির শিক্ষক আসাদুজ্জামান বাংলানিউজকে বলেন, আমি অধ্যক্ষ স্যারের নানা অনিয়মের প্রতিবাদ করায় তিনি অন্যায়ভাবে আমার বিরুদ্ধে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন।  

ছাত্রীদের দাবির সঙ্গে সহমত পোষণ করে শিক্ষক আল আমিন হোসেন বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের যৌক্তিকতা রয়েছে।
 
এ বিষয়ে অধ্যক্ষ  ড. এসএম রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, অত্র কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষক আসাদুজ্জামানসহ কয়েকজন শিক্ষক একত্রিত হয়ে আমার বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হয়ে কলেজের ছাত্রীদের একত্রিত করে ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছেন। এই কলেজ পিসি কলেজ, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থীদের কাছ থেকে টাকার বিনিময়ে নকলের সুবিধা দেওয়া হতো, যেটা আমি বন্ধ করায় আমার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।