ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবিতে শিক্ষককে লাঞ্ছনা, মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
ইবিতে শিক্ষককে লাঞ্ছনা, মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ

ইবি: খেলা চলাকালীন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনায় মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল ও মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। 

ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের আয়োজনে সোমবার (২৩ সেপ্টেম্বর) এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বেলা সাড়ে ১১টার দিকে ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে থেকে একটি মৌন মিছিল বের করে ওই বিভাগের শিক্ষার্থীরা।

মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটকে 'মৃত্যুঞ্জয়ী মুজিব' ম্যুরালের পাদদেশে গিয়ে মানববন্ধন করে।

এসময় শিক্ষার্থীরা ‘বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট’র খেলা চলাকালীন ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম জুয়েলের ওপর হামলার ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানান। অবিলম্বে জড়িতদের শাস্তির ব্যবস্থা না করলে, ক্লাস পরীক্ষা বর্জন করে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন তারা।

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন বাংলানিউজকে বলেন, একজন শিক্ষকের গায়ে ছাত্রের হাত তোলা কখনো শোভনীয় নয়। এটা নিন্দনীয়। আমি ক্যাম্পাসের বাইরে আছি। ক্যাম্পাসে ফিরে শিক্ষকদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

জানা যায়, রোববার (২২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে ফুটবল টুর্নামেন্টের (আন্তঃবিভাগ ও আন্তঃহল) ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের মধ্যকার ম্যাচটি শুরু হয়। ম্যাচের দ্বিতীয়ার্ধে ট্যুরিজম বিভাগের খেলোয়াড় নাঈমকে মার্কেটিং বিভাগের এক খেলোয়াড় ‘ফাউল’ করে মাটিতে ফেলে দেন। পরে নাঈম উঠে মার্কেটিং বিভাগের ওই খেলোয়াড়কে ধাক্কা দেন। এতে ওই দুই বিভাগের খেলোয়াড়দের মধ্যে সংঘর্ষ বাধে।

এসময় ট্যুরিজম বিভাগের শিক্ষক শরিফুল ইসলাম পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে তার ওপর হামলা চালায় মার্কেটিং বিভাগের খেলোয়াড় ও সমর্থকরা। মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা সেখানে উপস্থিত প্রক্টর হাফিজুল ইসলামের সঙ্গেও অসৌজন্যমূলক আচরণ করেন। এ ঘটনায় ট্যুরিজম বিভাগের শিক্ষক-কর্মচারীসহ আটজন খেলোয়াড় আহত হন।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।