ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি নিয়োগ প্রক্রিয়া উন্মুক্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি নিয়োগ প্রক্রিয়া উন্মুক্ত

ঢাকা: দুর্নীতির অভিযোগ ওঠায় স্থগিত থাকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরী নিয়োগ ফের উন্মুক্ত করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

আউট সোর্সিংয়ের মাধ্যমে চুক্তিভিত্তিক দপ্তরি কাম প্রহরী নিয়োগের নীতিমালা সংশোধন করে সোমবার (১৬ সেপ্টেম্বর) আদেশ জারি করা হয়েছে।

মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন স্বাক্ষরিত সংশোধিত নীতিমালায় বলা হয়েছে, শিক্ষা অফিসারের অনুরোধে জেলা শিক্ষা অফিসার আবেদনের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানে দপ্তরি কাম প্রহরী সংগ্রহ করবে।

জেলা প্রশাসকের কার্যালয়, জেলা শিক্ষা অফিসারের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় উন্নয়ন পরিষদ ও সংশ্লিষ্ট বিদ্যালয়ের নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তি দিতে হবে।

বিদ্যালয়ের সংলগ্ন ক্যাচমেন্ট এলাকার স্থায়ী বাসিন্দা আবেদন করার সুযোগ পাবেন বলে নীতিমালায় বলা হয়েছে।

গত ২১ আগস্ট চলমান দপ্তরি কাম প্রহরী নিয়োগ স্থগিত করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। দেশের ৬৬ হাজার সরকারি প্রাথকি বিদ্যালয়ে একজন করে সম্পূর্ণ অস্থায়ী এ দপ্তরি পদে নিয়োগে এরআগে অর্থ লেনদেনসহ নানা অভিযোগ উঠেছিলো।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।