ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবির বাণিজ্য অনুষদের ২য় শিফটের ভর্তি পরীক্ষা শুরু

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
জবির বাণিজ্য অনুষদের ২য় শিফটের ভর্তি পরীক্ষা শুরু

জ‌বি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জ‌বি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি বিবিএ ১ম বর্ষের ইউনিট-৩ (বাণিজ্য শাখা)-এর দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। এবার ইউনিট-৩ এর প্রতি আসনের বিপরীতে লড়ছেন ৩৩ জন শিক্ষার্থী।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও পার্শ্ববর্তী পগোজ স্কুলে এ পরীক্ষা শুরু হয়েছে।  

এবারে পরীক্ষা দু’টি শিফটে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে নেওয়া হচ্ছে।

এর মধ্যে ১ম শিফটে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত জোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এখন দ্বিতীয় শিফট বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত এই শিফটে বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। ইউনিট-৩ এর ৬১০টি আসনের বিপরীতে সর্বমোট ২০ হাজার ৩০৭ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন।

এদিকে, পূর্ব ঘোষণা অনুযায়ী সব পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগেই পরীক্ষার্থীদের আসন গ্রহণ করতে হয়েছে। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যেকোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ করায় কাউকেই এসব ডিভাইস বহন করতে দেওয়া হয়নি।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
কেডি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad