ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘সিভিল ইঞ্জিনিয়াররা দেশের অবকাঠামো উন্নয়নের মূল কারিগর’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৯
‘সিভিল ইঞ্জিনিয়াররা দেশের অবকাঠামো উন্নয়নের মূল কারিগর’ আলোচনা সভা, ছবি: বাংলানিউজ

ফেনী: সিভিল ইঞ্জিনিয়াররাই দেশের অবকাঠামো উন্নয়নের মূল কারিগর। তাদের কার্যক্রমের মধ্যদিয়ে দেশের অবকাঠামোগত উন্নয়ন দৃশ্যমান হয়। তাই সিভিল বিভাগের শিক্ষার্থীদের শুধু নোট-শিট কেন্দ্রীক পড়াশোনা না করে আরও সৃজনশীল হতে হবে। বই, জার্নাল, বিভিন্ন জনপ্রিয় ওয়েবসাইট ব্যবহার করে পড়াশোনায় নতুনত্ব আনতে হবে।

শুক্রবার (২২মার্চ) বিকেলে ফেনী ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য আলাদা সেমিনার লাইব্রেরি উদ্বোধন শেষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন অতিথিরা।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশিষ্ট মৎস বিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ।

তিনি বলেন, ‘আমাদের সেন্ট্রার লাইব্রেরি আছে। এর পাশাপাশি বিভাগগুলোকে আরও বেশি সমৃদ্ধ করতে আলাদা সেমিনার লাইব্রেরি করছি। এর ফলে পড়াশোনার প্রতি শিক্ষার্থীদের মনযোগ বাড়বে। পর্যায়ক্রমে সব বিভাগের আলাদা আলাদা সেমিনার লাইব্রেরি করার ইচ্ছার কথা জানান প্রফেসর শাহ।  

সিভিল বিভাগের চেয়ারম্যন আতাউল হাকিম মাহমুদের সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউনিভার্সিটি ট্রেজারার প্রফেসর তায়বুল হক, রেজিস্ট্রার এএসএম আবুল খায়ের, সিভিল বিভাগের সিনিয়র লেকচারার মো. আলী আকবর।

এর আগে ফিতা কেটে সেমিনার লাইব্রেরি ও ফটোগ্যালারির উদ্বোধন করে অতিথিরা।

বাংলাদেশ সময়: ০২০৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৯
এসএইচডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।